১৭ মে ২০২৪, শুক্রবার, ১২:২৩:১৬ অপরাহ্ন


করিম বেঞ্জেমা ফিরতে পারেন ফ্রান্স দলে
সুমাইয়া তাবাসুম:
  • আপডেট করা হয়েছে : ২৯-১১-২০২২
করিম বেঞ্জেমা ফিরতে পারেন ফ্রান্স দলে করিম বেঞ্জেমা ফিরতে পারেন ফ্রান্স দলে


তিনি ফ্রান্স দলের সঙ্গে কাতারে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু বেসক্যাম্পে দিন দুয়েক অনুশীলন করার পর দোহা থেকে প্যারিসের বিমান ধরে নিতে হয় তাঁকে। চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়। সেই তিনি করিম বেঞ্জেমা  মিরাকেল করতে চলেছেন বলে খবর। ইউরোপের প্রথম সারির একাধিক স্পোর্টস ওয়েবসাইট দাবি করেছে, বিশ্বকাপ স্কোয়াডে কয়েক দিনের মধ্যেই ফিরতে পারেন বেঞ্জেমা।

স্পেনের সংবাদমাধ্যম ‘ওন্দা মাদ্রিদ’ দাবি করেছ, দু’তিনদিনের মধ্যে বেঞ্জেমা রিয়াল মাদ্রিদের ফিটনেস ট্রেনিংয়ে যোগ দেবেন। সেখানেই তাঁর শারীরিক পরীক্ষা হবে। সব ঠিকঠাক থাকলে ফ্রান্স যদি কোয়ার্টার ফাইনালে যায় তাহলে তাঁকে স্কোয়াডে ফেরানো হবে।

এবছর ব্যালন ডি’অর জিতেছিলেন বেঞ্জেমা। কিন্তু থাইয়ের চোট কাতারে যাওয়ার পর বড় আকার নেয়। স্কোয়াড থেকে ছিটকে যেতে হয় তাঁকে। ২০১৮ সালের বিশ্বকাপেও চোটের জন্য রাশিয়ায় নামতে পারেননি বেঞ্জেমা। ফলে ফ্রান্স চ্যাম্পিয়ন হলেও জয়ী স্কোয়াডের সদস্য থাকা হয়নি এই তারকার।

সন্দেহ নেই বেঞ্জেমার বিকল্প হিসেবে ফ্রান্সের ফরওয়ার্ড লাইনে প্রথম একাদশে দেঁশ খেলাচ্ছেন জিরুকে। বেঞ্জেমা থাকলে জায়গা পেতেন না। আবার কিলিয়ান এমবাপে যে বিধ্বংসী ফর্মে রয়েছেন সেখানে শেষ আটের ম্যাচে যদি বেঞ্জেমা যুক্ত হন তাহলে ফরাসি আক্রমণভাগ আরও তীক্ষ্ণ হবে।

বেঞ্জেমার স্কোয়াডে ফেরার গুঞ্জন নিয়ে প্রতিবেদন লিখেছে ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ও গ্লোবো’ও। তারাও জানিয়েছে, যা আশা করা গিয়েছিল তার চেয়ে অনেক তাড়াতাড়ি বেঞ্জেমা চোট সারিয়ে উঠছেন। এখন দেখার প্যারিস থেকে মাদ্রিদ হয়ে আদৌ কাতারে পৌঁছতে পারেন কিনা বেঞ্জেমা। তা যদি হয় তাহলে মিরাকেল হবে।