২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৫৭:৩৫ পূর্বাহ্ন


"ইসলামী ব্যাংক মেডিকেল কলেজে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন "
আব্দুল মুগনী নীরো (চিফ রিপোর্টার):
  • আপডেট করা হয়েছে : ০৫-০১-২০২৩
"ইসলামী ব্যাংক মেডিকেল কলেজে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন " "ইসলামী ব্যাংক মেডিকেল কলেজে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন "


৪ঠা জানুয়ারী, ২০২৩, বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ শাখা,সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান  এর নেতাকর্মীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে  বাংলাদেশ ছাত্রলীগের আদর্শের পথপ্রদর্শক, যার নিজ হাতে গড়া বাংলার ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন এবং যার প্রদর্শিত পথ ধরে বাংলাদেশ ছাত্রলীগের সুদীর্ঘ ৭৫ বছরের গৌরবজ্বল পথচলা,সেই মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ক্যাম্পাসে অবস্থিত প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচী পালিত হয়।  এছাড়াও রাজশাহী মহানগর ছাত্রলীগের নেতা কর্মীদের সাথে কেক কাটার মাধ্যমে জন্মদিন পালন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী মহানগর শাখার সাবেক সাধারণ সম্পাদক রাজশাহী মহানগর স্বেচ্ছসেবকলীগের সাধারণ সম্পাদক জেডু সরকার সহ ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রলীগের সিলভিয়া নকশি,তানিমুর রব, মোস্তফা জামান লাবিব,সাকিব,সাদিক,ইশতিয়াক,সোহান  সহ প্রমুখ নেতাকর্মীগণ।

"ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ" এই মূলমন্ত্রকে সামনে রেখে আয়োজিত এইবারের কর্মসূচীতে বক্তৃতা রাখেন ক্যাম্পাস ছাত্রলীগের অন্যতম নেতা ডা.সিলভিয়া রহমান নকশী। তিনি বলেন- "উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের জন্মদিন আজ। আমার যৌবনের প্রথম প্রেম, প্রেরণার উচ্ছ্বাস, গৌরবের সংগঠনের জন্মদিনে শুভেচ্ছা জানাই ছাত্রলীগের সাবেক ও বর্তমানের কোটি কোটি নেতাকর্মীকে। শ্রদ্ধার সাথে স্মরণ করছি ছাত্রলীগের প্রতিষ্ঠাতা হাজার বছরের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫’র ঘাতকের হাতে নিহত শহীদদের। শ্রদ্ধা জানাই ছাত্রলীগের সব প্রয়াত নেতাকর্মীকে। আমরা ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রলীগ জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার চলার পথ কে মসৃণ রাখতে বদ্ধ পরিকর। আমাদের অস্তিত্ব এর ঠিকানা বাংলাদেশ ছাত্রলীগ এর জন্য সর্বদা শুভকামনা থাকবে ।জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা মোস্তফা জামান লাবিব বলেন "আজ আমাদের প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী। বাংলা ও বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। তারুণ্যের উচ্ছ্বল  প্রাণবন্যায় ভরপুর বাংলাদেশ ছাত্রলীগের নেতৃবৃন্দ ও কর্মীরা দেশের ইতিহাসকে সামনের দিকে এগিয়ে নিয়ে গেছেন, লড়াই করেছেন প্রতিটি অশুভ শক্তির বিরুদ্ধে। ঠিক এই কারণেই  বঙ্গবন্ধু বলেছেন, ‘ছাত্রলীগের ইতিহাস বাঙালি জাতির ইতিহাস-বাংলাদেশের ইতিহাস’। বুধবার (৪ জানুয়ারী) ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা সবাই ওয়াদাবদ্ধ ২০২৪ সালের জাতীয় নির্বাচনে আবারও দেশরত্ন শেখ হাসিনা কে রাষ্ট্রক্ষমতায় বসানোর জন্য ছাত্রলীগ কাজ করে যাবে আজকের প্রতিষ্ঠাবার্ষিকী সফল ও স্বার্থক হোক, এই কামনা করছি, জয় বাংলা-জয় বঙ্গবন্ধু-জয়তু শেখ হাসিনা "