০৪ মে ২০২৪, শনিবার, ০১:৫৭:১১ অপরাহ্ন


সাপাহারে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেল আরও ৯৬টি ভূমিহীন-গৃহহীন পরিবার
হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
সাপাহারে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেল আরও ৯৬টি ভূমিহীন-গৃহহীন পরিবার সাপাহারে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেল আরও ৯৬টি ভূমিহীন-গৃহহীন পরিবার


নওগাঁর সাপাহারে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেল আরও ৯৬টি ভূমিহীন গৃহহীন পরিবার।

বুধবার সকাল ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালী সংযুক্ত থেকে সারাদেশের ন্যায় সাপাহারেও দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহদান কর্মসূচির শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে সাপাহার উপজেলা প্রশাসন আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার আরও ৯৬ টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমি দলিল, নামজারী ও খতিয়ান সম্বলিত একটি করে ফোন্ডার হস্তান্তর করা হয়। 

এরআগে ভিডিও কনফারেন্সে সংযুক্ত থেকে বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি উপকারভোগীদের সাথে কথা বলেন। 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন'র সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল,  সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, থানার অফিসার ইনচার্জ ওসি হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মাসুদ রেজা সারোয়ার, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ওমর আলী মোল্লা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাদিজা আক্তার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ইউপি চেয়ারম্যানগণ, বিশিষ্ট সমাজসেবক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও বাড়িঘর পাওয়া সুবিধাভোগীগণ উপস্থিত ছিলেন ।

প্রসঙ্গত, 'বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা' প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে  আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে এ  উপজেলায় প্রথম পর্যায়ে ১২০টি ও দ্বিতীয় পর্যায়ে ৬০টি, তৃতীয় পর্যায়ে ৫৫টি মোট ২৩৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পূর্ণবাসন করা হয়েছে। এ পর্যায়ে অর্থাৎ চতুর্থ পর্যায়ে প্রথম ধাপে ৯৬টি গৃহ হস্তান্তর করা হলো। এ পর্যায়ের ৯৬টি বাড়ির মধ্যে নিশ্চিন্তপুর ভেড়াগুড়ি ৩২টি, ভূমি অফিসের নিকট ৩টি, নিশ্চিন্তপুর পুলিশ ফাঁড়ির নিকট ১৫টি, লালচান্দা ৩ টি ও রসুলপুর ১ টি বাড়ি। পরবর্তীতে আরও ৮১টি বাড়ি নির্মাণের কাজ চলমান রয়েছে।