১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ১১:৫০:৫৬ অপরাহ্ন


সিকোয়েলেই কী ফিরবে বলিউডের সুদিন?
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২৩
সিকোয়েলেই কী ফিরবে বলিউডের সুদিন? সিকোয়েলেই কী ফিরবে বলিউডের সুদিন?


বলিউডে বছরের শুরুটা পাঠানের হাত ধরে বেশ ভালই হয়েছে। তবে, ২০২২ এর ট্রেন্ড দেখে পরিচালকরা অনেক ক্ষেত্রেই নতুন অরিজিনাল ছবির (movie) চেয়ে ভরসা রেখেছিলেন বড় বাজেটের সুপারহিট হিন্দি ছবির সিকোয়েলের (sequel) ওপর। সেই কারণে এবছর মুক্তি পেতে চলেছে একাধিক সিকোয়েল ছবি। সানি দেওলের বিখ্যাত ছবি গদরের সিকোয়েল থেকে শুরু করে সলমন খানের টাইগার ফ্র্যাঞ্চাইজি, আসতে চলেছে অনেকগুলি পুরনো ছবির সিকোয়েল

টাইগার ৩ সালমান খানের টাইগার ফ্র্যাঞ্চাইজির ছবিগুলি বলিউডের ব্লকবাস্টার ছবির মধ্যে অন্যতম। প্রথম দুটো পার্টের মুক্তির পর এবার এই সিরিজের তিন নম্বর ছবিটিও মুক্তি পেতে চলেছে ২০২৩-এ। ২০১২র অগস্ট মাসে মুক্তি পেয়েছিল সালমান ক্যাটরিনা অভিনীত এক থা টাইগার। ব্লকবাস্টার এই ছবিরই তৃতীয় সিকোয়েল এটি। নভেম্বর মাসে মুক্তি পাবে টাইগার ৩।

গদর ২২০০১ সালে সানি দেওলের গদর এক প্রেমকথা ছবিটি বিপুল সাফল্য পেয়েছিল বক্স অফিসে। তারা এবং সাকিনার সেই প্রেমকাহিনী আবার ফিরতে চলেছে পর্দায়। এই ছবিতে সানির পাশাপাশি দীর্ঘদিন পর ফের দেখা যাবে অভিনেত্রী আমিশা প্যাটেলকে। গদর ২ ২০২৩ এর অগাস্টে আসতে চলেছে পর্দায়।

ড্রিম গার্ল ২আয়ুষ্মান খুরানার ছবি ড্রিম গার্ল ফের একবার আসতে চলেছে পর্দায়। এই ছবিতে অনন্যা পাণ্ডে রয়েছেন নায়িকার ভূমিকায়। ২০১৯ এ এই ছবির প্রথম পার্টটি যথেষ্ট উপভোগ করেছিলেন দর্শকরা। মজার এই ছবিটি মুক্তি পেতে চলেছে ৭ জুলাই।

ইন্ডিয়ান ২অভিনেতা রাজনীতিবিদ কমল হাসান অনেক দিন পর পর্দায় ফিরতে চলেছেন ইন্ডিয়ান ২ ছবিটির মাধ্যমে। রকুলপ্রীত সিং, গুলশন গ্রোভার সহ এক ঝাঁক তারকা রয়েছেন এই ছবিতে। অক্টোবর মাসে মুক্তি পাবে ইন্ডিয়ান ২।