২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৩৭:২৫ পূর্বাহ্ন


পদপিষ্ট হয়ে ইয়েমেনে মৃত ৮৫
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২৩
পদপিষ্ট হয়ে ইয়েমেনে মৃত ৮৫ ছবি- সংগৃহীন


অতিরিক্ত ভিড় সামাল দিতে না পারার কারণে তহবিল সংগ্রহ করতে গিয়ে পদপিষ্ট হয়ে মারা গেলেন ৮৫ জন। বুধবার এই ঘটনাটি ইয়েমেনের রাজধানী সানার ওল্ড সিটি এলাকায় ঘটেছে। ভিড়ের চাপে গুরুতর আহত হয়েছেন ১৩ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, সানার ওল্ড সিটি এলাকার একটি স্কুল প্রাঙ্গণে স্থানীয় ব্যবসায়ীরা আর্থিক সহায়তা করার জন্য তহবিল দানের আয়োজন করেন।

তহবিল সংগ্রহ করতে সেখানে জমায়েত করেন প্রচুর মানুষ। সংবাদ সংস্থা সূত্রের দাবি, ভিড় নিয়ন্ত্রণ করার কোনও পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় তহবিল সংগ্রহ করার সময় গোলযোগ দেখা দেয়। ভিড় সামাল দিতে স্কুলের ভিতর চলে গুলিও।

স্থানীয় এক বাসিন্দার দাবি, গুলি চালানোর সময় তা ইলেকট্রিক তারের গায়ে লাগে এবং বিস্ফোরণ হয়। প্রাণ বাঁচানোর তাগিদে সেখানকার লোকজন ছোটাছুটি করতে শুরু করেন। এই ঘটনায় পদপিষ্ট হয়ে মারা যান ৮৫ জন। বাইরের কেউ যেন স্কুলের ভিতর প্রবেশ করতে না পারেন, তার জন্য স্কুলের দরজা বন্ধ করে দেওয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ব্রিগেডিয়ার আবদেল খালেক আল আঘরি জানিয়েছেন যে, স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ না করেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের আয়োজকদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন তিনি।