০৫ মে ২০২৪, রবিবার, ০৫:৪৬:৫৮ পূর্বাহ্ন


সিরাজগঞ্জ ও টাঙ্গাইলে বিপুল পরিমাণ হেরোইন ও জাল টাকাসহ ৪ জন ব্যবসায়ী গ্রেফতার
হেনা
  • আপডেট করা হয়েছে : ০২-০৫-২০২৩
সিরাজগঞ্জ ও টাঙ্গাইলে বিপুল পরিমাণ হেরোইন ও জাল টাকাসহ ৪ জন ব্যবসায়ী গ্রেফতার সিরাজগঞ্জ ও টাঙ্গাইলে বিপুল পরিমাণ হেরোইন ও জাল টাকাসহ ৪ জন ব্যবসায়ী গ্রেফতার


সিরাজগঞ্জ ও টাঙ্গাইলে পৃথক অভিযানে ১,০৩,০০০/-(একলক্ষ তিন হাজার) জাল টাকা ও ২৬৪ (দুইশত চৌষট্টি) গ্রাম হেরোইনসহ চারজন ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যার-১২।

সোমবার (১ মে) দুপুর সাড়ে ১২টায় শাহজাদপুর পৌরসভার ৩ নং ওয়ার্ড থেকে জাল টাকাসহ একজন ও কালীহাতি থানাধীন রাজাবাড়ী গ্রাম থেকে হেরোইনসহ তিনজন মাদক কারবারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানাধীন দাঁড়িয়াপুর গ্রামের মৃত হায়দার আলীর ছেলে মোঃ উজ্জল হোসেন(৩৬), টাঙ্গাইল জেলার কালীহাতি থানাধীন পাঠানদহ গ্রামের মোঃ নাজমুল হোসেনের স্ত্রী মোছাঃ বিলকিছ আক্তার (৩২), রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন দিয়ার মানিকচর গ্রামের মৃত আয়েজ উদ্দিনের ছেলে মোঃ বুলবুল হোসেন(৩৬) ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন আতাহারী গ্রামের মৃত আকবর আলীর ছেলে মোছাঃ সাহারা বেগম(৫২)।

অভিযান দুটি পরিচালনা করেন র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দুপুর সাড়ে ১২টায় সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর পৌরসভার ৩ নং ওয়ার্ডস্থ জনৈক আব্দুর রহমান এর বসত বাড়ীর গলির রাস্তায় অভিযান চালিয়ে ১,০৩,০০০/-(একলক্ষ তিন হাজার) টাকার ২০৬টি ৫০০ টাকার জাল নোটসহ মোঃ উজ্জল হোসেনকে জাল নোট গ্রেফতারকরা হয়। এছাড়াও তার নিকট হতে জাল টাকা ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ২টি মোবাইল ফোন জব্দ করা হয়। 

অপরদিকে টাঙ্গাইল জেলার কালীহাতি থানাধীন রাজাবাড়ী গ্রামস্থ  জনৈক মোঃ আশরাফুজ্জামান এর বাড়ীর সামনে অভিযান চালিয়ে ২৬৪ (দুইশত চৌষট্টি) গ্রাম হেরোইনসহ তিনজন মাদক কারবারীকে গ্রেফতার করেছে। এছাড়াও তাদের নিকট হতে মাদক ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ২টি মোবাইল ফোন ও নগদ ৬,৯০০/- টাকা জব্দ করা হয়। 

র‌্যাব আরো জানায়, এই জাল নোট ব্যবসায়ী দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় জাল টাকা ক্রয়-বিক্রয় করে আসছিল। এছাড়া গ্রেফতারকৃত মাদক কারবারীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে সিরাজগঞ্জ জেলাসহ বিভিন্ন জেলায় মাদক ক্রয়-বিক্রয় করে আসছিল। 

গ্রেফতারকৃত জাল নোট ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করে শাহজাদপুর থানায় হস্তান্তর করা হয়েছে ও মাদক কারবারীদের বিরুদ্ধে মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন।