১৩ মে ২০২৪, সোমবার, ০২:২৪:২৫ পূর্বাহ্ন


এক পিসের দাম ৭৮ হাজার টাকা !
তুরজিন তানজিম :
  • আপডেট করা হয়েছে : ১৮-০৬-২০২৩
এক পিসের দাম ৭৮ হাজার টাকা ! এক পিসের দাম ৭৮ হাজার টাকা !


ডিম আগে না মুরগি আগে! এই ধাঁধাঁর সমাধান সম্ভব নয়। কিন্তু ডিম বা মুরগির মাংস খেতে আমাদের সকলেরই ভাল লাগে। ডিম সাধারণত কেমন দেখতে হয়। সাদা বা হালকা ব্রাউন রঙের ডিম বাজারে পাওয়া যায়। ডিমের আকার সাধারণত ওভাল হয়ে থাকে। ডিম্বাকৃতি বলা হয় অনেক কিছুকেই। কিন্তু এই ডিমের আকার যদি বদলে যায়, তবে কেমন হয়। ডিম কখনও গোল হতে পারে? একেবারে রসগোল্লার মতো গোল? বিশ্বাস না হলেও এমন হয়েছে।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়াতে। সম্প্রতি এক মহিলা সুপার মার্কেটে বাজার করতে যান। সেখানে তিনি এক পেটি ডিম কেনেন। যার মধ্যে একটি ডিম পুরো রসগোল্লার মতো গোল। ওই ডিম দেখে মহিলা তো অবাক হয়ে যান। এমন বিরল আকারের ডিম আগে দেখেননি। এরপর ওখানকার এক মহিলা সাংবাদিক এই ডিমের খবর পান। তিনি ডিমের ছবি তুলে নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, এমন ডিম দেখে তিনি অবাক হয়ে যান। এবং ঠিক করেন এই ডিমের ছবি তিনি সকলের সঙ্গে ভাগ করে নেবেন।

পরে জানা যায় এরকম গোল ডিম নাকি কোটিতে একটি পাওয়া যায়। আর যা সত্যিই বিরল। এই ডিমের পুষ্টিগুণ আলাদা কিছু নয়। তবে দেখতে গোল হওয়ায় এই ডিমকে বিরল বলে ধরে নেওয়া হয়। জানা যায় বেশ কিছু বছর আগে এমন একটি গোল ডিম নিয়ে চাঞ্চল্য তৈরি হয়েছিল। ওই একটি ডিমের দাম উঠেছিল ৭৮ হাজার টাকা। তবে এবারের গোল ডিম বিক্রি হয়েছে কিনা এত দামে তা জানা যায়নি। কিন্তু বহু মানুষ এই ডিমের প্রতি আগ্রহ দেখিয়েছেন। অনেকেই এই ডিম দাম দিয়ে কিনতে চেয়েছেন। ভাবা যায় একটা ডিমের দাম নাকি ৭৮ হাজার টাকা!