০১ মে ২০২৪, বুধবার, ০৪:৫৯:৪৭ অপরাহ্ন


ক্লাউড ইকোসিস্টেম তৈরিতে কাজ করবে হুয়াওয়ে ও ক্লাউড কনভয়
SK. Hossain:
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
ক্লাউড ইকোসিস্টেম তৈরিতে কাজ করবে হুয়াওয়ে ও ক্লাউড কনভয় ক্লাউড ইকোসিস্টেম তৈরিতে কাজ করবে হুয়াওয়ে ও ক্লাউড কনভয়


বাংলাদেশের ক্রমবর্ধমান প্রযুক্তি ও সফটওয়্যার খাতের উন্নতি ত্বরান্বিত করতে উন্নত ক্লাউড ইকোসিস্টেম তৈরিতে একসাথে কাজ করবে হুয়াওয়ে ও ক্লাউড কনভয়। সম্প্রতি ঢাকায় হুয়াওয়ে দক্ষিণ এশিয়া প্রতিনিধি অফিসের হুয়াওয়ে বাংলাদেশ একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সম্পর্কিত একটি সমঝোতা চুক্তি সই হয়।

চুক্তি অনুযায়ী এখন থেকে ক্লাউড কনভয় হুয়াওয়ে ক্লাউডের সহযোগী হিসেবে কাজ করবে এবং উভয় পক্ষই সকল সহযোগীদের নিয়ে কার্যকরী সমাধান ও পরিষেবার সমন্বয়ে একটি উন্নত ক্লাউড পোর্টফোলিও তৈরিতে কাজ করবে।

চুক্তিতে সই করেন- হুয়াওয়ে দক্ষিণ এশিয়ার ক্লাউড ডিরেক্টর লিঝিফ্যাং (অ্যালেক্স লি) এবং ক্লাউড কনভয়ের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক তাসনুভা আহমেদ। এসময় হুয়াওয়ে ও ক্লাউড কনভয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হুয়াওয়ে দক্ষিণ এশিয়ার ক্লাউড ডিরেক্টর লিঝিফ্যাং বলেন, ‘হুয়াওয়ে বিশ্বের সবচেয়ে উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশকে এর উন্নয়নের অগ্রযাত্রায় সহায়তা করে যাচ্ছে। হুয়াওয়ে ইতোমধ্যে ক্লাউড-ভিত্তিক সমাধানের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করছে। ক্লাউড কনভয়কে সাথে নিয়ে আমরা এই যাত্রাকে ত্বরান্বিত করতে চাই।’

ক্লাউড কনভয়ের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক তাসনুভা আহমেদ বলেন, ‘ক্লাউড কম্পিউটিং বাংলাদেশে জনপ্রিয়তা পাচ্ছে। এর গুরুত্ব দ্রুত গতিতে বাড়ছে। এই প্রেক্ষাপটে হুয়াওয়ে ক্লাউডের সাথে আমাদের এই কৌশলগত সহযোগিতা এই খাতের সবাইকে নিয়ে একটি শক্তিশালী ক্লাউড ইকোসিস্টেম তৈরিতে ভূমিকা রাখবে এবং সবাইকে ডিজিটাল পরিষেবার আওতায় আনতে সাহায্য করবে। ক্লাউড কনভয় এই যাত্রার সহযোগী হতে পেরে আনন্দিত।’