০৬ মে ২০২৪, সোমবার, ০১:৪০:১৩ পূর্বাহ্ন


ঈদগাহে নেয়া যাবে শুধু জায়নামাজ আর ছাতা
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৬-২০২৩
ঈদগাহে নেয়া যাবে শুধু জায়নামাজ আর ছাতা ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। ফাইল ছবি/ সংগৃহীত


জাতীয় ঈদগাহে নামাজ পড়তে জায়নামাজ আর ছাতা ছাড়া অন্য কিছু নিয়ে কেউ প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। জঙ্গি হামলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই বলেও জানান তিনি।

বুধবার (২৮ জুন) সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে ডিএমপি কমিশনার মাঠের নিরাপত্তা কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

তিনি বলেন, জাতীয় ঈদগাহ ছাড়াও রাজধানীর সব গুরুত্বপূর্ণ জামাতে ডিএমপির বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আর জাতীয় ঈদগাহে থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। এখানে নামাজ পড়তে আসা প্রত্যেককে জায়নামাজ আর ছাতা ছাড়া অন্যকিছু নিয়ে প্রবেশ করতে দেয়া হবে না। সবাইকে আর্চওয়ের মাধ্যমে প্রবেশ করতে হবে।

জঙ্গি হামলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই জানিয়ে খন্দকার গোলাম ফারুক বলেন, সাদা পোশাকে থাকবে ডিবির টিম, জঙ্গি তৎপরতা রোধে কাজ করবে সিটিটিসি। সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে। এছাড়া, জঙ্গি হামলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই।
 
ফাঁকা ঢাকায় সব ধরনের নিরাপত্তা নেয়া হয়েছে জানিয়ে ডিএমপি প্রধান বলেন, টহল জোরদার করা হয়েছে। বাইরে থেকে এসে কেউ বড় ধরনের নাশকতা করতে পারবে না। তবুও বাড়ি যাওয়ার আগে আপনাদের মালামাল, স্বর্ণ বা নগদ টাকা কারও কাছে নিরাপদে গচ্ছিত রেখে যাবেন।

গত একমাস ধরে চোর, মলম পার্টি ও অজ্ঞান পার্টিসহ এ ধরনের অপরাধীদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালিত হয়ে আসছে। এখন পর্যন্ত ৬০০ জন পেশাদার অপরাধীকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান গোলাম ফারুক।