২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৮:৪৬:৫২ পূর্বাহ্ন


একাধিক পদে লোকবল নেবে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৭-২০২৩
একাধিক পদে লোকবল নেবে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ছবি: সংগৃহীত


জনবল নিয়োগে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটি ২৯ ক্যাটাগরির পদে সপ্তম থেকে ২০তম গ্রেডে ১০১ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেবে। প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১. পদের নাম: সহকারী লাইব্রেরিয়ান

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে লাইব্রেরি সায়েন্স/লাইব্রেরি ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সায়েন্সে ন্যূনতম দ্বিতীয় শ্রেণিতে স্নাতকোত্তর পাস হতে হবে। প্রথম শ্রেণির পদে তিন বছরসহ কর্মকর্তা হিসেবে পাঁচ বছর লাইব্রেরি ব্যবস্থাপনা সংশ্লিষ্ট কার্যাদি সম্পাদনে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে বাস্তব জ্ঞান থাকা আবশ্যক।

বেতন স্কেল: ২৯,০০০-৬৩,৪১০ টাকা (গ্রেড-৭)


 

২. পদের নাম: সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/সমমান গ্রেডে স্নাতকোত্তর পাস হতে হবে। প্রথম শ্রেণির পদে তিন বছরসহ কর্মকর্তা হিসেবে পাঁচ বছর একাডেমিক/ প্রশাসন/ পরীক্ষা-সংশ্লিষ্ট কার্যাদি সম্পাদনে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে বাস্তব জ্ঞান থাকা আবশ্যক। পাবলিক বিশ্ববিদ্যালয়ে সংশ্লিষ্ট কাজে দক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

বেতন স্কেল: ২৯,০০০-৬৩,৪১০ টাকা (গ্রেড-৭)

 

৩. পদের নাম: সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস)

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী হতে হবে। সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

 

 

৪. পদের নাম: মেডিকেল অফিসার

পদসংখ্যা: ২ (পুরুষ ১টি ও নারী ১টি)

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রিধারী এবং বিএমডিসির রেজিস্ট্রিভুক্ত হতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি/ বিভাগ/ সমতুল্য গ্রেড গ্রহণযোগ্য নয়।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

 

৫. পদের নাম: ফিজিক্যাল ইনস্ট্রাক্টর

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ সমমান গ্রেডে স্নাতক পাসসহ ফিজিক্যাল এডুকেশন/ সায়েন্সে ডিপ্লোমাধারী হতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

 

৬. পদের নাম: সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং/ বিএসসি অনার্স (৪ বছর) ইন কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকসে ডিগ্রি থাকতে হবে। অথবা এমএসসিসহ তিন বছরের অনার্স ইন কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন/ অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকসে ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার নেটওয়ার্কস বা নেটওয়ার্ক ডিভাইস (সুইচেস, রাউটারস, মফায়ারওয়ালস, ফাইবার অপটিকস) পরিচালনা এবং লিনাক্স/ উইন্ডোজ এনটি এনভায়রনমেন্টে কাজ করা এবং প্রতিষ্ঠানে নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার ডিজাইন, ডেভেলপ ও বাস্তবায়নের ওপর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

 

৭. পদের নাম: সহকারী কম্পিউটার প্রোগ্রামার

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং/ বিএসসি অনার্স (৪ বছর) ইন কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ সফটওয়্যার/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকসে ডিগ্রি থাকতে হবে। অথবা এমএসসিসহ তিন বছরের অনার্স ইন কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন/ অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকসে ডিগ্রি থাকতে হবে। মাইএসকিউএল/ পিএইচপি ও লিনাক্স/ উইন্ডোজ এনটি এনভায়রনমেন্টে কাজ করা এবং প্রতিষ্ঠানের জন্য ওয়াবপেজ ও প্রোগ্রাম/ সফটওয়্যার ডিজাইন/ ডেভেলপ করা, ওয়েবসাইট ও অনলাইন প্রোগ্রাম পরিচালনা/ রক্ষণাবেক্ষণ বিষয়ের ওপর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

 

৮. পদের নাম: সহকারী ডাটাবেজ প্রোগ্রামার

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং/ বিএসসি অনার্স (৪ বছর) ইন কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ সফটওয়্যার/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকসে ডিগ্রি থাকতে হবে। অথবা এমএসসিসহ তিন বছরের অনার্স ইন কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি / সফটওয়্যার/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন/ অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকসে ডিগ্রি থাকতে হবে। মাইএসকিউএল/পিএইচপি ও লিনাক্স/ উইন্ডোজ এনটি এনভায়রনমেন্টে কাজ করা এবং প্রতিষ্ঠানের জন্য ওয়েবপেজ ও প্রোগ্রাম/ সফটওয়্যার ডিজাইন/ ডেভেলপ করা, ওয়েবসাইট ও অনলাইন প্রোগ্রাম পরিচালনা/ রক্ষণাবেক্ষণ বিষয়ের ওপর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

  

৯. পদের নাম: সহকারী প্রকৌশলী (কম্পিউটার) 

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং/ বিএসসি অনার্স (৪ বছর) ইন কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ সফটওয়্যার/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিকসে ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

 

১০. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট টেকনিক্যাল অফিসার

পদসংখ্যা: ৬

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ সমতুল্য গ্রেডে স্নাতকোত্তর পাস হতে হবে। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক পাসসহ সংশ্লিষ্ট কাজে কমপক্ষে পাঁচ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার বিষয়ে মৌলিক জ্ঞান থাকা আবশ্যক।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

 

১১. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (মেকানিক্যাল)

পদসংখ্যা: ১

যোগ্যতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে মেকানিক্যাল বিষয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমাধারী হতে হবে। সরকারি/ পাবলিক বিশ্ববিদ্যালয়/ স্বায়ত্তশাসিত/ আধা-সরকারি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্ন এবং উচ্চতর ডিগ্রিধারী প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

 

১২. পদের নাম: ইমাম

পদসংখ্যা: ১

যোগ্যতা: মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে  কামিল বা কোনো কওমি মাদ্রাসা থেকে দাওরায়ে হাদিস বা কোনো বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। সব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা শ্রেণি থাকতে হবে। ফাজিল বা আলিম বা সমমানের মাদ্রাসায় অন্যূন পাঁচ বছরের শিক্ষকতা বা কোনো মসজিদে ইমাম হিসেবে অন্যূন পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আরবি ভাষায় ব্যুৎপত্তি এবং ইসলামি শরিয়া তথা মাসায়ালা-মাসায়েলে পাণ্ডিত্য ও বিশুদ্ধ কোরআন তিলাওয়াতে সক্ষমতা থাকতে হবে। কামিল অথবা সমমানের পরীক্ষায় প্রথম শ্রেণি প্রাপ্ত এবং হাফেজ ও কারি প্রার্থী অগ্রাধিকার যোগ্য।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

 

১৩. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (সিভিল/ইলেকট্রিক্যাল)

পদসংখ্যা: ২ (সিভিল ১টি ও ইলেকট্রিক্যাল ১টি)

যোগ্যতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে সিভিল/ ইলেকট্রিক্যাল/ পাওয়ার বিষয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমাধারী হতে হবে। সরকারি/ পাবলিক বিশ্ববিদ্যালয়/ স্বায়ত্তশাসিত/ আধা সরকারি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্ন এবং উচ্চতর ডিগ্রিধারী প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

 

১৪. পদের নাম: ক্যাশিয়ার

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিষয়ে স্নাতক ডিগ্রিধারী হতে হবে। অর্থ ও হিসাবসংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার বিষয়ে মৌলিক জ্ঞান থাকা আবশ্যক।

বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

 

১৫. পদের নাম: আইটি টেকনিশিয়ান

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি/ সমমান পাস। আইসিটি/ কম্পিউটার সংশ্লিষ্ট কাজে তিন থেকে চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার রক্ষণাবেক্ষণ এবং ব্যবহারিক কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

 

১৬. পদের নাম: হার্ডওয়্যার টেকনিশিয়ান

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি/ সমমান পাস। আইসিটি/ কম্পিউটার সংশ্লিষ্ট কাজে তিন থেকে চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার রক্ষণাবেক্ষণ এবং ব্যবহারিক কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

 

১৭. পদের নাম: নেটওয়ার্ক টেকনিশিয়ান

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি/ সমমান পাস। আইসিটি/ কম্পিউটার-সংশ্লিষ্ট কাজে তিন থেকে চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার রক্ষণাবেক্ষণ/ নেটওয়ার্কিং এবং ব্যবহারিক কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

 

১৮. পদের নাম: কম্পাউন্ডার

পদসংখ্যা: ১

যোগ্যতা: সরকার অনুমোদিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি থেকে ন্যূনতম তিন বছর মেয়াদে ফার্মেসিতে ডিপ্লোমাধারী হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

 

১৯. পদের নাম: ভেটেরিনারি কম্পাউন্ডার

পদসংখ্যা: ১

যোগ্যতা: এইচএসসি (বিজ্ঞান) পাসসহ লাইভস্টক ট্রেনিং ইনস্টিটিউট (এলটিআই) থেকে কমপক্ষে এক বছরের প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

 

২০. পদের নাম: স্টোর কিপার

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক/ সমমান পাসসহ কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। স্টোর-সংশ্লিষ্ট কাজে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

 

২১. পদের নাম: মোয়াজ্জিন

পদসংখ্যা: ১

যোগ্যতা: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে ফাজিল বা কোনো কওমি মাদ্রাসা থেকে সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কোনো মসজিদে অন্যূন পাঁচ বছর প্রধান খাদিম বা খাদিম হিসেবে কাজ করার অভিজ্ঞতাসহ বিশুদ্ধ কোরআন তিলাওয়াতে সক্ষমতা ও মাসায়ালা-মাসায়েলে পাণ্ডিত্য হতে হবে। হাফেজ বা কারি প্রার্থী অগ্রাধিকারযোগ্য।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

 

২২. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট

পদসংখ্যা: ২৮

যোগ্যতা: এইচএসসি/ সমমান পাস। সরকারি প্রতিষ্ঠান থেকে কম্পিউটার পরিচালনায় ছয় মাস মেয়াদে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। টাইপের গতি কমপক্ষে যথাক্রমে বাংলায় ২০ ও ইংরেজিতে ৩০ শব্দ সম্পন্ন হতে হবে।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

 

২৩. পদের নাম: পাম্প অপারেটর

পদসংখ্যা: ২

যোগ্যতা: এসএসসি/ সমমান পাস। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে সংশ্লিষ্ট বিষয়ের ওপর ন্যূনতম ছয় মাস মেয়াদি ট্রেড সার্টিফিকেটধারী হতে হবে।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

 

২৪. পদের নাম: খাদিম

পদসংখ্যা: ১

যোগ্যতা: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে ফাজিল বা কোনো কওমি মাদ্রাসা থেকে সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। বিশুদ্ধ কোরআন তিলাওয়াতে সক্ষমতা ও মাসায়ালা-মাসায়েল সম্পর্কে জ্ঞান থাকতে হবে। মসজিদ ও মসজিদের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার সক্ষমতা থাকতে হবে।

বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)

 

২৫. পদের নাম: জেনারেটর অপারেটর

পদসংখ্যা: ১

যোগ্যতা: ন্যূনতম জেএসসি/ সমমান পাস। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে সংশ্লিষ্ট বিষয়ের ওপর ছয় মাস মেয়াদি ট্রেড সার্টিফিকেটধারী হতে হবে।

বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)

 

২৬. পদের নাম: লাইব্রেরি অ্যাটেনডেন্ট

পদসংখ্যা: ১

যোগ্যতা: ন্যূনতম এসএসসি/ সমমান পাস। লাইব্রেরি সায়েন্সে ছয় মাস মেয়াদে ডিপ্লোমাধারী হতে হবে।

বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)

 

২৭. পদের নাম: ল্যাব অ্যাটেনডেন্ট

পদসংখ্যা: ৮

যোগ্যতা: ন্যূনতম এসএসসি (বিজ্ঞান)/ সমমান পাস।

বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)

 

২৮. পদের নাম: অফিস সহায়ক

পদসংখ্যা: ২৬

যোগ্যতা: ন্যূনতম এসএসসি/ সমমান পাস।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

 

আরও পড়ুন: চাকরি দেবে মদিনা গ্রুপ 

 

২৯. পদের নাম: হল অ্যাসিস্ট্যান্ট

পদসংখ্যা: ৬ (পুরুষ ৩টি ও নারী ৩টি)

যোগ্যতা: ন্যূনতম জেএসসি/ সমমান পাস।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

 

বয়সসীমা-

১ ও ২ নম্বর পদে প্রার্থীর বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছর এবং অন্যান্য পদে ১৮ থেকে ৩০ বছর। তবে প্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান হলে ৩২ বছর পর্যন্ত বিবেচনাযোগ্য। ২০২৩ সালের ৩০ জুন তারিখ অনুযায়ী প্রার্থীর বয়সসীমা নির্ধারিত হবে। প্রার্থীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। অভ্যন্তরীণ প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

 

আবেদন যেভাবে-

১ থেকে ১৩ নম্বর পদে আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরমে  (শুধু কর্মকর্তা পদের জন্য) সব কাগজপত্রসংবলিত পৃথক ৯ সেট এবং ১৪ থেকে ২৯ নম্বর পদে পৃথক ৩ সেট (মোবাইল নম্বর উল্লেখ করে সব কাগজপত্রসংবলিত ও স্বহস্তে লিখিত/ মুদ্রিত) আবেদনপত্র ডাকযোগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। প্রার্থিত পদের নাম খামের ওপর স্পষ্ট করে উল্লেখ করতে হবে। ১ থেকে ১৩ নম্বর পদের জন্য নির্ধারিত আবেদন ফরম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট বা রেজিস্ট্রার অফিস থেকে সংগ্রহ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

 

আবেদন ফি

 

রেজিস্ট্রার, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের অনুকূলে ১ থেকে ১৩ নম্বর (কর্মকর্তা) পদের জন্য ৭০০ টাকা এবং অন্যান্য পদের জন্য ৩০০ টাকা (অফেরতযোগ্য) ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার (জনতা ব্যাংক, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় শাখা, চট্টগ্রাম থেকে উত্তোলনযোগ্য হতে হবে) করে রসিদের মূল কপি আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।

 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম-৪২২৫।

 

আবেদনে শুরু হচ্ছে ৪ থেকে ২৪ জুলাই ২০২৩।