০৩ মে ২০২৪, শুক্রবার, ১০:৩৭:১৪ অপরাহ্ন


নাটোরে দুর্বৃত্তের হামলায় জেলা বিএনপির সদস্য সচিব গুরুতর আহত
নাটোর প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ৩১-০৭-২০২৩
নাটোরে দুর্বৃত্তের হামলায় জেলা বিএনপির সদস্য সচিব গুরুতর আহত নাটোরে দুর্বৃত্তের হামলায় জেলা বিএনপির সদস্য সচিব গুরুতর আহত


নাটোরে দুর্বৃত্তের হামলায় জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ গুরুতর আহত হয়েছেন। সোমবার ভোর ৫টার দিকে শহরের চকবৈদ্যনাথ গুড়পট্টি এলাকায় তাকে বেধড়ক পিটিয়ে রাস্তায় ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। ঐদিনের জনসমাবেশের প্রস্তুতির জন্য দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন তিনি। পথে আওয়ামী লীগের লোকজন রহিম নেওয়াজের ওপর এই হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছে জেলা বিএনপি। তবে বিএনপির করা এই অভিযোগ অস্বীকার করেছে জেলা আওয়ামী লীগ। তাদের দাবি হামলাটা বাইরের কেউ করেছে আর তাদের উপর দোষ চাপানো হচ্ছে।

এদিকে সোমবার সকাল থেকেই আওয়ামী লীগের কর্মীদের লাঠিসোঁটা হাতে শহরে মোটরসাইকেল নিয়ে মহড়া দিতে দেখা যায়। এ নিয়ে শহরবাসির মনে আতঙ্ক বিরাজ করছে।

গুরুতর আহত অবস্থায় বিএনপির নেতা রহিম নেওয়াজকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনার পর পূর্বনির্ধারিত জনসমাবেশ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু। তবে দুপুরের পর তার শারিরীক অবস্থার অবনতি হলে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য নেওয়া হয়।

বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু জানান, কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি সোমবার সকাল ৯টায় শহরের আলাইপুরে দলীয় কার্যালয়ের সামনে জনসমাবেশ করার উদ্যোগ নেয়। এ উপলক্ষে জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ ভোর ৫টার দিকে তাঁর বাড়ি সদর উপজেলার ছাতনী গ্রাম থেকে মোটরসাইকেলে দলীয় কার্যালয়ে আসছিলেন। তিনি চকবৈদ্যনাথ গুড়পট্টি এলাকায় পৌঁছালে একদল দুর্বৃত্ত লাঠিসোঁটা নিয়ে তাঁর ওপর হামলা করে। তাঁকে লাঠি ও রড দিয়ে বেধড়ক পিটিয়ে রাস্তায় ফেলে দেয়। তিনি অচেতন হয়ে পড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান অভিযোগ অস্বীকার করে জানান, হামলার সময় আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী ঘটনাস্থলে ছিলেন না। দলের অভ্যান্তরীণ কোন্দোলের কারণে বিএনপির লোকজনই এ ঘটনা ঘটাতে পারেন। কথিত এ ঘটনাকে কেন্দ্র করে বিএনপি শহরে উত্তেজনা সৃষ্টি করতে চাইলে তা প্রতিহত করা হবে।

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহম্মেদ জানান, বিএনপি নেতার ওপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে এবং বিএনপি কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলার ঘটনায় থানায় কেউ অভিযোগ দেননি। তবে অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।