০৬ মে ২০২৪, সোমবার, ০২:৪৬:২৮ অপরাহ্ন


ওভারটেক করতে গিয়ে খালে বাস, আহত ১২
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২৩
ওভারটেক করতে গিয়ে খালে বাস, আহত ১২ ওভারটেক করতে গিয়ে খালে বাস, আহত ১২


নওগাঁর বদলগাছীতে ওভারটেক করতে গিয়ে যাত্রীবাহী একটি বাস সড়কের পাশে খালে পড়ে গেছে। এ ঘটনায় ১২ জন আহত হয়েছেন। তাদের মধ্যে গুরুতর আহত চারজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে নজিপুর-বদলগাছী সড়কের ফতেজঙ্গপুর সাঁওতালপাড়ার সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহতরা হলেন– রিপা পারভিন, সেলিমা খাতুন, রওনক জাহান ও দীপালি।

আহত যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাসটিতে চালক, সহকারীসহ ১৬ জন যাত্রী ছিলেন। বেপরোয়া গতিতে চলা বাসটি ফতেজঙ্গপুরে দূরপাল্লার আরেকটি বাসকে ওভারকেট করার সময় পাশের খালে পড়ে যায়। এতে ১২ জন আহত হন। এ সময় চালক ও সহকারী দ্রুত বাস থেকে নেমে পালিয়ে যান। খবর পেয়ে বদলগাছী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের উদ্ধার করেন। এর মধ্যে চারজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

স্থানীয় বাসিন্দা আলমগীর হোসেন বলেন, দুর্ঘটনার দেড় ঘণ্টা পেরিয়ে গেলেও বাসটি এখনও ওপরে তোলা হয়নি। বাসের ভেতরে কেউ থেকে থাকলে জীবিত উদ্ধার করা সম্ভব হবে না। বাসটি দ্রুত টেনে ওপরে তোলা উচিত ছিল।

বদলগাছী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মহসিন মিয়া বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে চারজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আগেই আরও ছয়-সাতজন বাস থেকে বেরিয়ে এসেছেন। বাসের ভেতর ও আশপাশে আর কোনো যাত্রী পাওয়া যায়নি। এরপরও বাসের ভেতরে আর কেউ আছে কিনা খুঁজে দেখা হচ্ছে। বাসটিকে এখনও ওপরে তোলা হয়নি।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বলেন, খাল থেকে বাসটি ওপরে তোলার কাজ চলছে। যাত্রীরা আহত হলেও কেউ মারা যাননি।