০৬ মে ২০২৪, সোমবার, ০৮:১০:০৮ পূর্বাহ্ন


শুধু বহুতল ভবন নিলেই হবে না বাড়াতে হবে শিক্ষার গুণগত মান -মোস্তাফিজুর রহমান এমপি
কংকনা রায়, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২৩
শুধু বহুতল ভবন নিলেই হবে না বাড়াতে হবে শিক্ষার গুণগত মান -মোস্তাফিজুর রহমান এমপি শুধু বহুতল ভবন নিলেই হবে না বাড়াতে হবে শিক্ষার গুণগত মান -মোস্তাফিজুর রহমান এমপি


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে শুধু বহুতল ভবন নিলেই হবে না, বাড়াতে হবে শিক্ষার গুণগত মান বাড়াতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর প্রান্তিক পর্যায়েও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বহুতল হয়েছে। সেগুলো দেখে এখন আর প্রাইমারি বা মাধ্যমিক বিদ্যালয় মনে হয় না। দেখে মনে হয় কোনো বিশ্ববিদ্যালয়ের ভবন এগুলো। তাই শিক্ষকদের আহবান করছি যে, শুধু ভবন নিয়ে থাকলেই হবে না, বাড়াতে হবে শিক্ষার মান। প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠানকে মডেল করে তুলতে হবে। দেখিয়ে দিতে হবে আপনারাও পারেন বড় বড় শিক্ষাপ্রতিষ্ঠানের মতোই শিক্ষা দিতে।

বুধবার (১৬ আগস্ট) দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়ারি ইউনিয়নের খাজাপুর একরামিয়া বহুমূখী ফাযিল (স্নাতক) মাদ্রাসার চারতলা নবনির্মিত ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সকাল সাড়ে ১১ টায় আনুষ্ঠানিকভাবে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের বাস্তবায়নে এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) সহযোগিতায় প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ভবনের ফলক উন্মোচন করে সাবেক গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

পরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটি সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

এতে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ এইচএম মাহাবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলী এসএম শাহিনুর ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, বেতদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, এলুয়াড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মওলানা নবিউল ইসলাম, ইউনিয়ন আওয়া মীগের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক ও মাদরাসা পরিচালনা কমিটির সহসভাপতি আব্দুস সালাম প্রামানিক প্রমুখ।

এতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, মাদ্রাসার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।