০৫ মে ২০২৪, রবিবার, ০২:৫৬:০৪ অপরাহ্ন


সিরাজগঞ্জে সুদ ব্যবসার আড়ালে সন্ত্রাসী কর্মকান্ড মূল হোতা বাবু মন্ডল গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২৩
সিরাজগঞ্জে সুদ ব্যবসার আড়ালে সন্ত্রাসী কর্মকান্ড মূল হোতা বাবু মন্ডল গ্রেফতার সিরাজগঞ্জে সুদ ব্যবসার আড়ালে সন্ত্রাসী কর্মকান্ড মূল হোতা বাবু মন্ডল গ্রেফতার


সিরাজগঞ্জে সুদ ব্যবসার আড়ালে সংঘবদ্ধ সন্ত্রাসী চক্রের হোতা মোঃবাবু মন্ডল (৩২) ও মোঃ আব্দুর রহমান (৩৫) নামের দুই ভাইকে গ্রেফতার করেছে র‌্যাব-১২সদর কোম্পানীর একটি অভিযানিক দল।

গ্রেফতারকৃতরা হলো: মোঃ আব্দুর রহমান ও মোঃ বাবু মন্ডল, তারা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার মন্ডলজানি এলাকার মোঃ মকবুল হোসেরনর ছেলে।

সোমবার (২১) আগস্ট দুপুরে র‌্যাব-১২সদর কোম্পানীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত দুই ভাই এলাকার সংঘবদ্ধ সুদ ব্যবসায়ী। তারা এলাকায় সুদের ব্যবসার আড়ালে সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে। এলাকার লোকজন কেচড়া সুদে টাকা ধার দিয়ে সেই টাকা আদায়ের জন্য সন্ত্রাসী বাহিনী দিয়ে লোকজনকে মারধর করে টাকা আদায় করে।তাদের অত্যাচার থেকে স্থানীয় জনপ্রতিনিধিও রেহাই পায়নি।

সম্প্রতি তারা সুদের টাকা আদায়ের জন্য উল্লাপাড়া উপজেলার শ্যামপুর গ্রামের এক যুবককে নির্মমভাবে পিটিয়ে আহত করে। এ ঘটনায় উল্লাপাড়া থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী যুবক। মারধরের ঘটনার প্রতিবাদে এলাকার লোকজন সুদ ব্যবসায়ী আব্দুর রহমান, তার ভাই বাবু মন্ডল ও তাদের সহযোগীদের শাস্তির দাবিতে মানববন্ধন এবং সংবাদ সম্মেলন করেন। ঘটনাটি স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারিত হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরই ধারা বাহিকতায় রবিবার (২০ আগষ্ট) র‌্যাব-১২ সদর কোম্পানীর একটি  দল সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন মন্ডলজানি গ্রামের বিয়াবটতলা মোড়  থেকে আসামি মোঃ বাবু মন্ডল গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানার মাধ্যমে  আদালতে সোপর্দ করা হয়েছে।