০৬ মে ২০২৪, সোমবার, ০২:২৭:১০ পূর্বাহ্ন


প্রাকৃতিক উপায়ে পাকা চুল করুন কালো
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২৩
প্রাকৃতিক উপায়ে পাকা চুল করুন কালো ফাইল ফটো


পাকা চুল বার্ধক্যের শুরু হয়। কিন্তু এখন যৌবনেও চুল সাদা হয়ে যাচ্ছে। ভুল ডায়েট চুলকে প্রভাবিত করতে পারে। অর্থাত্‍ চুল দ্রুত সাদা হয় । এই সমস্যা কীভাবে নিরাময় হবে চলুন জেনে নেই-

এই অবস্থার অধীনে রঞ্জক ব্যবহার করা হলে, চুল দুর্বল হয়ে যাবে এবং দ্রুত পড়ে যাবে।

তাই এই পরিস্থিতি এড়াতে সব সময় প্রাকৃতিক উপায়ে চুল কালো করা উচিত্‍। প্রাকৃতিক কালো করা চুল কখনই সাদা হবে না।

নয়নতারা এই ফুলগুলো চুলকে স্বাভাবিকভাবেই কালো রাখতে পারে। এগুলি এমন ফুল যা আমাদের চারপাশে প্রকৃতিতে ব্যাপকভাবে পাওয়া যায়।

চুল সংক্রান্ত বেশিরভাগ সমস্যারই সমাধান করা যায় এই ফুল দিয়ে। রাসায়নিক ব্যবহার না করে চুল কালো করার জন্য এই ফুলগুলি দুর্দান্ত। তবে এটি দীর্ঘদিন ব্যবহার করতে হয়। এটি করলে আপনি আরও ভাল ফলাফল পাবেন।

প্রতিদিন ২০-৩০টি নয়নতারা ফুল এবং ১৫-২০টি নয়নতারা পাতা নিতে হবে। দু চামচ চায়ের গুঁড়ো এবং এক চামচ কফি পাউডার নিন। প্রথমে আধাকাপ জলে চায়ের গুঁড়ো দিয়ে তারপর ফুটিয়ে ঠান্ডা করে নিন। এরপর এতে ফুল ও পাতা দিন এবং পিষে নিন। এই মিশ্রণটি একটি পাত্রে নিয়ে তাতে কফি যোগ করুন।

এটি একটি লোহার প্যানে ২ ঘন্টা রাখুন। লোহার প্যানে রাখলে তাতে লোহার উপাদান পাওয়া যায়। চুল পুষ্টিগুণে সমৃদ্ধ হয়। এই মিশ্রণটি চুল এবং মাথার ত্বকে লাগান। এক ঘণ্টা পর হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সেরা ফলাফলের জন্য সপ্তাহে দুবার এটি করুন।