১৮ মে ২০২৪, শনিবার, ০৪:০০:০০ অপরাহ্ন


বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ: প্রধান আসামী ধর্ষক জয়ন্ত চন্দ্র বর্মণ গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২২-০৮-২০২৩
বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ:  প্রধান আসামী ধর্ষক জয়ন্ত চন্দ্র বর্মণ গ্রেফতার বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ: প্রধান আসামী ধর্ষক জয়ন্ত চন্দ্র বর্মণ গ্রেফতার


কুড়িগ্রাম জেলার আলোচিত ও চাঞ্চল্যকর বুদ্ধি প্রতিবন্ধী ধর্ষণ মামলার মূলহোতা শ্রী জয়ন্ত চন্দ্র বর্মণ’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

সোমবার ( ২০ আগস্ট) চট্টগ্রামের বোয়ালখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শ্রী জয়ন্ত চন্দ্র বর্মণ (২৮), সে কুড়িগ্রাম জেলার উলিপুর থানার পুরিরপটল এলাকার মৃত গৌবিন্দ চন্দ্র বর্মণের ছেলে।

মঙ্গলবার র‌্যাব-৭, এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ  তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, ভুক্তভোগী ২৭ বছর বয়সের একজন বুদ্ধি প্রতিবন্ধী।  চলতি বছরের ১৯ জুলাই হঠাৎ অসুস্থ হলে তার পরিবার তাকে স্থানীয় ডাক্তারের কাছে নিয়ে যায় এবং ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা শেষে গর্ভবতী বলে জানায়। এরপর  ২৪ জুলাই বুদ্ধি প্রতিবন্ধীকে পুনরায় আকতারুন্নাহার মেমোরিয়াল হাসপাতালে প্রেগনেন্সি টেস্ট করালে ভিকটিম ১৩ সপ্তাহের  গর্ভবতী রিপোর্ট আসে।এ  বিষয়ে ভুক্তভোগীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ২৩ এপ্রিল তাকে বাড়িতে একা পেয়ে ভয়ভীতি প্রদর্শন করে তাকে জোরপূর্বক ধর্ষণ করে শ্রী জয়ন্ত চন্দ্র বর্মণ।

ওই ঘটনায় বুদ্ধি প্রতিবন্ধী’র ভাই বাদী হয়ে শ্রী জয়ন্ত চন্দ্র বর্মণ’কে আসামী করে কুড়িগ্রাম জেলার উলিপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। যার মামলা নং- ২৮, তারিখ ২৬ জুলাই ২০২৩। 

এরপর ভুক্তভোগীর পরিবার আসামীকে গ্রেফতারে জন্য র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি আবেদন দাখিল করেন। আবদেনের প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে , বর্ণিত ধর্ষণ মামলার এজাহার নামীয় প্রধান আসামী চট্টগ্রাম জেলার বোয়ালখালী এলাকায় অবস্থান করছে।  এমন  তথ্যের ভিত্তিতে  গতকাল সোমবার র‌্যাব-৭, চট্টগ্রাম এবং  র‌্যাব-১৩, রংপুরের একটি অভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী শ্রী জয়ন্ত চন্দ্র বর্মণকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে , বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ করেছে এবং ওই মামলার এজাহারনামীয় পলাতক আসামী সে । গ্রেফতার এড়াতে চট্টগ্রাম জেলার বোয়ালখালী এলাকায় আত্মগোপন করেছিল।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে  সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।