০৫ মে ২০২৪, রবিবার, ০৬:৩২:৩৩ অপরাহ্ন


হারিসের আঘাতে সেঞ্চুরি বঞ্চিত ইশান
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২৩
হারিসের আঘাতে সেঞ্চুরি বঞ্চিত ইশান হারিসের আঘাতে সেঞ্চুরি বঞ্চিত ইশান


শুরুর চাপ ভালোভাবে সামাল দিয়ে এগিয়ে যাচ্ছিলেন ইশান কিষাণ ও হার্দিক পান্ডিয়া। দুজনেই পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। এর মধ্যে ইশান যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে সেখানেই আঘাত হেনেছেন হারিস রউফ। ৩৭.৩ ওভারে ৮২ রান করা ইশানকে সাজঘরে ফেরান হারিস।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় শ্রীলঙ্কার পাল্লাকেলে স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে ভারত। বৃষ্টির বাধার পাশাপাশি শুরুতেই শাহিন আফ্রিদি ও হারিস রউফের জোড়া ধাক্কা সামলাতে ব্যস্ত সময় গেছে ভারতের। তবে প্রয়োজনীয় মুহূর্তে হাল ধরেন ইশান কিষাণ ও হার্দিক পান্ডিয়া। দলীয় ২০৪ রানে ইশান ফিরলেও উইকেটে রয়েছেন পান্ডিয়া।

এ দিন মাত্র ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়েছিল ভারত। তবে পাকিস্তানের বিপক্ষে সেই চাপকে সামল দিয়ে হাফ সেঞ্চুরি করেন ইশান কিষাণ ও হার্দিক পান্ডিয়া। দুজনের রানে ভর করে ভারত এগিয়ে যাচ্ছিল বড় লক্ষ্যের দিকে। তবে দলীয় ২০৪ রানে ইশানকে ফিরিয়ে সেই যাত্রায় কিছুটা বাধা দেন হারিস। ইশান-পান্ডিয়ার ১৩৮ রানের জুটি ভাঙেন হারিস। এটি তার তৃতীয় উইকেট।

এ দিন ব্যাটিংয়ে নেমে সাবধানে পথ চলতে থাকে ভারত। তবে পঞ্চম ওভারে এসে বৃষ্টির বাধায় পড়ে দুদল। এরপরে খেলা মাঠে গড়ালে ৪.৬ ওভারে ১১ রান করে মাঠ ছাড়েন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এরপরে ৬.৩ ওভারে মাত্র ৪ রান করা বিরাট কোহলিকেও ফেরান শাহিন। তাতে বৃষ্টির পরে ভারত বড় ধাক্কা খায়। সেই ধাক্কা আরও বড় করেন হারিস রউফ। তিনি শ্রেয়াস আইয়ারকে ফেরান ১৪ রানে।