১৭ মে ২০২৪, শুক্রবার, ০৯:০৭:৫৯ পূর্বাহ্ন


সিংড়ায় বিএসটিআই-এর অভিযান; একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা
মাসুদ রানা রাব্বানী রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২৩
সিংড়ায় বিএসটিআই-এর অভিযান; একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা সিংড়ায় বিএসটিআই-এর অভিযান; একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা


নাটোর জেলার সিংড়া উপজেলায় বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রাজশাহী’র  উদ্যোগে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।

মঙ্গলবার সকালে মোবাইল কোর্টের কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময়  শিপ্রা মিষ্টান্ন ভাণ্ডার, সিংড়া, নাটোর প্রতিষ্ঠানটি  ফার্মেন্টেড মিল্ক (মিষ্টি দই) পণ্যের অনুকূলে  সিএম   সনদ গ্রহণ ও লেবেলিং ইনফরমেশন ব্যতিরেকে উৎপাদন এবং বাজারজাতকরণ করার অপরাধে 'বিএসটিআই আইন-২০১৮' অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও জননী দই ও মিষ্টান্ন ভাণ্ডার, সিংড়া, নাটোর প্রতিষ্ঠানটি  ফার্মেন্টেড মিল্ক (মিষ্টি দই) পণ্যের অনুকূলে  সিএম সনদ গ্রহণ ও লেবেলিং ইনফরমেশন  ব্যতিরেকে উৎপাদন এবং বাজারজাতকরণ করার অপরাধে 'ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জয় দধি ও মিষ্টান্ন ভাণ্ডার, সিংড়া, নাটোর প্রতিষ্ঠানটি  ফার্মেন্টেড মিল্ক (মিষ্টি দই) পণ্যের অনুকূলে  সিএম সনদ গ্রহণ ও লেবেলিং ইনফরমেশন  ব্যতিরেকে উৎপাদন এবং বাজারজাতকরণ করার অপরাধে 'ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ১৫’শত টাকা জরিমানা করা হয়।

রংধনু কসমেটিকস, সিংড়া, নাটোর প্রতিষ্ঠানটি অননুমোদিত কসমেটিকস  পণ্য বাজারজাতকরণ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

খাদিজা কসমেটিকস, সিংড়া, নাটোর প্রতিষ্ঠানটি অননুমোদিত কসমেটিকস  পণ্য বাজারজাতকরণ করার অপরাধে 'ভোক্তা অধিকার সংরক্ষণ আইন'  অনুযায়ী ৫হাজার টাকা জরিমানা করা হয়।

মাহমুদা খাতুন, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সিংড়া, নাটোরের নেতৃত্বে ওই মোবাইল কোর্টে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রাজশাহী’র কর্মকর্তা মোঃ শরীফ হোসেন,  ফিল্ড অফিসার (সিএম)  প্রসিকিউটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস,  রাজশাহী’র এরকম কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়।