২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০২:০০:২৭ পূর্বাহ্ন


সিংড়ায় ‘খাবারে বিষক্রিয়ায়’ দুই বোনের মৃত্যু
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২৩
সিংড়ায় ‘খাবারে বিষক্রিয়ায়’ দুই বোনের মৃত্যু


নাটোরের সিংড়ায় বাড়িতে রাতের খাবার খেয়ে দুই বোনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে একজন স্থানীয় হাসপাতালে অপরজন বৃহস্পতিবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেলে মারা যায়। স্থানীয়দের ধারণা খাবারে বিষক্রিয়া হতে পারে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের মালকুড় গ্রামে এ ঘটনা ঘটে।
 
স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন বলেন, ‘মালেশিয়া প্রবাসী মো. নাজিম উদ্দিনের দুই মেয়ে রাতে পড়াশোনা করছিলেন। এসময় তাদের মা ভাত ও টাকি মাছের ভর্তা দিয়ে খাবার দেন। খাওয়া-দাওয়া শেষে দুই বোন শুয়েছিল। এসময় হঠাৎ দুজনই বমি করতে থাকে। তাৎক্ষণাত তাদের চিকিৎসার জন্য নন্দীগ্রাম হাসপাতালে ভর্তি করলে রাত দেড়টার দিকে বড় মেয়ে মোছা. ফীমা খাতুন (১৫) মারা যায়। এ সময় ছোট মেয়ে ফারিয়ার (১০) অবস্থার অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সেও মারা যায়।

চেয়ারম্যান আরও জানান, ধারণা করা হচ্ছে রান্না করা খাবার খোলা জায়গায় থাকায় টিকটিকি বা কোনো প্রাণীর প্রসাব-পায়খানা খাবারে পড়ে বিষক্রিয়া হয়েছে।
 
সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম জানান, খাবারে বিষক্রিয়ার মাধ্যমে তাদের মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।