২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১০:২২:২২ পূর্বাহ্ন


শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য চলবে না -পলক
সৌরভ সোহরাব, সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২৩
শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য চলবে না -পলক সংগৃহিত ছবি


আমার এলাকায় কোন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য চলবে না। নিয়োগ হবে যোগ্যতা এবং স্বচ্ছতার ভিত্তিতে। যদি কেউ নিয়োগ বাণিজ্যে জড়িত থাকে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কথা গুলো বলেছেন, তথ্য ও যোগাযোগ  প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

গতকাল শুক্রবার (৭ অক্টোবর) দুপুরে নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রীর বাস ভবনে জনসাধারনের সাক্ষাত কালে আয়েশ বছিরুল আলিম মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে কমিটি নিয়ে অনিয়ম ও চাকুরীর নামে টাকা লেন দেনের অভিযোগে প্রতিমন্ত্রী পলক এ সব কথা বলেন।

 প্রতিমন্ত্রী পলক বলেন, আমরা শুনেছি আয়েশ মাদ্রাসার চাকুরীর নামে অনেক অর্থ লেন দেনের খেলা চলতেছে। যারা টাকা দিয়েছেন তারা টাকা ফেরত নিবেন। টাকার বিনিময়ে কোন চাকুরী হবে না। প্রিন্সিপাল সাহেব যত ষড়যন্ত্রই করুক কোন লাভ হবে না। এলাকার মানুষকে ঐক্যবদ্ধ করে ওই ষড়যন্ত্রকে প্রতিহত করা হবে।

 প্রতিমন্ত্রী পলক তাৎক্ষণিক মোবাইল ফোনে  মাধ্যমিক শিক্ষা অফিসারকে বলেন, আয়েশ মাদ্রাসার যে কমিটি শিক্ষা বোর্ড থেকে অনুমোদন হয়ে আসছে। সেই কমিটি আগামী ৭ দিনের মধ্যে স্বচ্ছতা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেবে। কোন ওজুহাত শুনতে চাই না। ৭ দিনের মধ্যে ব্যবস্থা না হলে প্রিন্সিপালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

উল্লেখ্য, আয়েশ বছিরুল আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ শামসুল ইসলামের অনিয়ম দুর্নীতি ও  একক কর্তৃত্ববাদের প্রতিবাদে  গত ১ অক্টোবর সকাল ১০ টায় সিংড়া বারুহাস রাস্তা সংলগ্ন আয়েশ বাজারে প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের পথরোধ করে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন অবিভাবক ও স্থানীয় জনসাধারন । দাবি আদায় না হওয়া পর্যন্ত বর্তমান ওই মাদ্রাসার  সকল পাঠদান বন্ধ সহ অধ্যক্ষকে প্রতিষ্ঠানে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন আন্দোলনকারীরা।