১৮ মে ২০২৪, শনিবার, ০৬:৩৮:০৯ অপরাহ্ন


ইজরায়েল-প্যালেস্তাইনের যুদ্ধ নিয়ে বিতর্কিত পোস্ট মিয়া খালিফার
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২৩
ইজরায়েল-প্যালেস্তাইনের যুদ্ধ নিয়ে বিতর্কিত পোস্ট মিয়া খালিফার ছবি: সংগৃহীত


বিবাদ দীর্ঘদিনের। ফের যুদ্ধ শুরু হয়েছে ইজরায়েল-প্য়ালেস্তাইনের মধ্য়ে। হামাস বাহিনীর হামলার পাল্টা জবাব দিচ্ছে ইজরায়েলি সেনা। দুই পক্ষের সংঘর্ষে প্রাণ হারাচ্ছেন হাজার হাজার মানুষ। এরই মাঝে বিতর্কিত পোস্ট প্রাক্তন পর্ন তারকা মিয়া খালিফার।

তার ফলও মিলল হাতেনাতে। চুক্তি খোয়ালেন মিয়া খালিফা।

শনিবার হামাস বাহিনীর হামলার পরই যুদ্ধ শুরু হয় ইজরায়েল-প্যালেস্তাইনের মধ্যে। মোবাইল সোজা করে ধরে যুদ্ধের ভিডিয়ো করার কথা বলেন প্রাক্তন পর্ন তারকা মিয়া খালিফা। এক্স হ্যান্ডেলে মিয়া লেখেন, “প্যালেস্তাইনের মুক্তিযোদ্ধাদের কেউ দয়া করে বলুন ফোন সোজা করে ধরতে এবং রেকর্ড করতে।”

প্রাক্তন পর্ন তারকার এই পোস্ট ঘিরে বিতর্ক শুরু হতেই তিনি তড়িঘড়ি ওই পোস্ট ডিলিট করে দেন। কিন্তু তাঁর ফলোয়ার্স ও সোশ্যাল মিডিয়া ব্য়বহারকারীরা মিয়ার এই পোস্ট ভালভাবে নেননি। কানাডার এক রেডিয়ো সঞ্চালক টড শাপিরো মিয়া খালিফার ওই পোস্ট দেখে এতটাই রেগে যান যে তাঁর সঙ্গে বাণিজ্যচুক্তিও বাতিল করে দেন।

মিয়ার পোস্টের জবাবে শাপিরো টুইট করে বলেন, “এটা ভয়ঙ্কর টুইট, মিয়া খালিফা। আপনাকে এই মুহূর্তেই বিতাড়িত করছি। নক্কারজনক পোস্ট। দয়া করে নিজেকে পরিবর্তন করুন এবং ভাল মানুষ হন। আপনি যে ধর্ষণ, খুন, মারধর ও বন্দি বানানোর মতো ঘটনাকে এড়িয়ে যাচ্ছেন, তা অত্যন্ত লজ্জাজনক। আপনার এই মূর্খতার কোনও ব্যাখ্যা হতে পারে না। এই কঠিন সময়ে আমাদের সকলের একজোট হওয়া প্রয়োজন। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি আপনি যেন ভাল মানুষ হতে পারেন। তবে স্পষ্টতই বোঝা যাচ্ছে যে অনেক দেরী হয়ে গিয়েছে।”

চুক্তি খোয়ানোর খবর পেয়েই ফের মুখ খোলেন মিয়া খালিফা। তিনি বলেন, “যুদ্ধে প্যালেস্তাইনকে সমর্থন করায় আমায় বাণিজ্যিক সুযোগ খোয়াতে হল। কিন্তু আমি নিজের উপরই রেগে যে কাদের সঙ্গে চুক্তি করছি, তা জানতাম না। আমি একটা বিষয় স্পষ্ট করে দিতে চাই যে কোনওভাবেই আমি হিংসাকে সমর্থন করছি না। আমি শুধুমাত্র স্বাধীনতা যোদ্ধাদের কথা বলেছি। কারণ প্য়ালেস্তাইনের নাগরিকরা তাই-ই। প্রতিদিন তাদের স্বাধীনতার জন্য লড়তে হচ্ছে।”