১৮ মে ২০২৪, শনিবার, ০১:১৩:৩৭ অপরাহ্ন


সিরিজ নির্ধারণী ম্যাচে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২৩
সিরিজ নির্ধারণী ম্যাচে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ সিরিজ নির্ধারণী ম্যাচে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ


বাংলাদেশি স্পিনারদের তোপে প্রথমে ব্যাট করে খুব একটা সুবিধা করতে পারেনি পাকিস্তান নারী দল। সিরিজ নির্ধারণী ম্যাচে সহজ লক্ষ্য পেয়েছে নিগার সুলতানা জ্যোতিরা।

শুক্রবার (১০ নভেম্বর) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করেছে পাকিস্তান। সফরকারীদের হয়ে শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট হাতে লড়ে ৮৪ রানে অপরাজিত ছিলেন সিদরা আমিন। টাইগ্রেসদের পক্ষে ১০ ওভারে ৩ মেডেনে মাত্র ২৬ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন নাহিদা আক্তার। ৩৫ রান খরচায় ২ উইকেট নিয়েছেন রাবেয়া খান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট হাতে এদিন শুরুটা ভালো ছিল সফরকারীদের। উদ্বোধনী জুটিতে তারা তুলে নেয় ৬৫ রান। ৬১ বলে ৩১ রান করা সাদাফ শামাসকে এলবিডব্লিউ করে বাংলাদেশকে লড়াইয়ে ফেরান নাহিদা আক্তার। দ্বিতীয় উইকেটে মুনীবা আলির সঙ্গে ২৮ রানের জুটি গড়েন ওপেনার সিদরা আমিন। ৩৬ বলে ১৪ রান করা মুনীবা দলীয় ৯৩ রানে স্বর্ণা আক্তারের শিকার হন। 

এরপর সিদরা একপ্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখলেও টাইগ্রেস স্পিনারদের তোপে তাকে সঙ্গ দিতে ব্যর্থ হন বিসমাহ মারুফ, আলিয়া রিয়াজ, নিদার দার ও নাজিয়া আলভিরা। চার জনের মধ্যে সর্বোচ্চ ৮ রান করেছিলেন নিদা দার। অষ্টম উইকেটে এসে ৯ বলে ১১ রান করে নাহিদা শিকার হন দিয়ানা বাইগ। শেষ উইকেটে সিদরাকে সঙ্গ দেন সাদিয়া ইকবাল। ওয়ান ম্যান আর্মি হয়ে  ১৪৩ বল মোকাবিলায় শেষ পর্যন্ত ৮৪ রানে অপরাজিত থাকেন সিদরা।

এর আগে সিরিজের প্রথমে ম্যাচে ব্যাটারদের ব্যর্থতায় লড়াকু পুঁজি না পাওয়ায় ৫ উইকেট হারতে হয়েছিল বাংলাদেশকে। তবে দ্বিতীয় ম্যাচে বোলারদের দারুণ নৈপুণ্যে ১৬৯ রানের টার্গেট দিয়ে পাকিস্তানকে ১৬৯ রানেই আটকে দিয়েছিল টাইগ্রেসরা। এরপর সুপার ওভারে নাহিদা আক্তারের দুর্দান্ত বোলিং আর ব্যাটিংয়ে সোবানা মোস্তারি ও নিগার সুলতানার জ্যোতির বীরত্বে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ।

 তাতে সিরিজে ১-১ সমতায় ফিরেছে স্বাগতিকরা। মিশন এবার সিরিজ জয়। শেষ ম্যাচে জয় ছাড়া ভিন্ন কোনো ভাবনা নেই বাংলাদেশের অধিনায়ক জ্যোতির।

আগের দিন সংবাদ সম্মেলনে জ্যোতি বলেন, ‘ড্রয়ের দিকে চিন্তা-ভাবনা নেই। আমাদের হাতে এখনও বড় সম্ভাবনা আছে সিরিজটা জেতার। সবকিছু নির্ভর করছে ইতিবাচক ক্রিকেটের ওপর। সিরিজটা জিততে পারলে আমাদের জন্য বড় অর্জন হবে।’