১৮ মে ২০২৪, শনিবার, ১২:২০:২৭ অপরাহ্ন


বাংলাদেশকে ১৬৬ রানের লক্ষ্য দিলো পাকিস্তান
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২৩
বাংলাদেশকে ১৬৬ রানের লক্ষ্য দিলো পাকিস্তান ছবি: সংগৃহীত


সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ নারী দল। তবে দ্বিতীয় ম্যাচে পাকিস্তান নারী দলকে হারিয়ে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। তাই শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে নাগালেই রেখেছে বাংলাদেশ। জয়ের জন্য বাকি কাজটুকু করতে হবে ব্যাটারদের।

শুক্রবার (১০ নভেম্বর) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলেছে পাকিস্তান। সর্বোচ্চ ৮৪ রান করে অপরাজিত থেকেছেন সিধরা আমিন। বাংলাদেশের হয়ে ২৬ রানে ৩ উইকেট শিকার করেছেন নাহিদা আক্তার।

পাকিস্তানের ইনিংসের শুরুটা হয়েছিল দুর্দান্ত। দুই ওপেনার সিধরা আমিন ও সাদাফ শামস দুর্দান্ত ব্যাটিংয়ে বেশ ভুগিয়েছেন বাংলাদেশকে। প্রথম উইকেটের দেখা পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ২০ ওভার পর্যন্ত।

৩১ রান করে শামস আউট হলে ভাঙে ৬৫ রানের উদ্বোধনী জুটি। তিনে নেমে মুনিবা আলি উইকেটে থিতু হয়েছিলেন। তবে ইনিংস বড় করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ১৪ রান।

এরপর আর বড় কোনো জুটি গড়তে দেয়নি বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট তুলে ম্যাচের নিয়ন্ত্রণ রেখেছে স্বাগতিকরা। টপ অর্ডারের তিন ব্যাটার ছাড়া বাকি ৮ জনের মধ্যে মাত্র একজন দুই অঙ্ক ছুঁতে পেরেছে।

ব্যাটারদের এমন আসা যাওয়ার মধ্যেও এক প্রান্তে দাঁড়িয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন সিধরা। তার অপরাজিত ৮৪ রানের ইনিংসে ভর করেই দেড়শো পেরোনো সংগ্রহ গড়েছে পাকিস্তান।