০৪ মে ২০২৪, শনিবার, ০৫:৩২:৩০ অপরাহ্ন


ভারত-অস্ট্রেলিয়া ফাইনালে দায়িত্ব দুই ‘রিচার্ড’-এর কাঁধে, জানিয়ে দিল আইসিসি
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৮-১১-২০২৩
ভারত-অস্ট্রেলিয়া ফাইনালে দায়িত্ব দুই ‘রিচার্ড’-এর কাঁধে, জানিয়ে দিল আইসিসি ভারত-অস্ট্রেলিয়া ফাইনালে দায়িত্ব দুই ‘রিচার্ড’-এর কাঁধে, জানিয়ে দিল আইসিসি


বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। দীর্ঘ দিন ধরে ক্রিকেটীয় লড়াই চলে আসছে এই দুই দলের। ২০০৩ বিশ্বকাপের পর আবার ৫০ ওভারের ক্রিকেটের ফাইনালে ভারত এবং অস্ট্রেলিয়া। এমন যুদ্ধে ম্যাচের রাশ থাকবে দুই রিচার্ডের হাতে। রিচার্ড ইলিংওর্থ এবং রিচার্ড কেটলবরো এই ম্যাচের আম্পায়ার।

২০১৫ সালের বিশ্বকাপের ফাইনালের দায়িত্ব ছিল কেটলবরোর হাতে। সে বার তাঁর সঙ্গে ছিলেন কুমার ধর্মসেনা। মেলবোর্নে অস্ট্রেলিয়া সে বার নিউ জ়িল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল।

ইলিংওর্থ এবং কেটলবরো এমন দুই আম্পায়ার যাঁরা আইসিসি-র আন্তর্জাতিক তালিকায় একসঙ্গে জায়গা করে নিয়েছিলেন। ২০০৯ সাল থেকে আম্পায়ার হিসাবে কাজ করছেন তাঁরা। এ বারের বিশ্বকাপে দু’টি সেমিফাইনালের দায়িত্ব ছিল এঁদের কাঁধে। ইলিংওর্থ সাক্ষী ছিলেন মুম্বইয়ে ভারতের জয়ের। অন্য দিকে, কেটলবরো ছিলেন ইডেনে। সেখানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে উঠেছিল অস্ট্রেলিয়া। সেই ম্যাচ পরিচালনা করেছিলেন তিনি।

দুই রিচার্ডের সঙ্গে তৃতীয় আম্পায়ার হিসাবে থাকবেন জোয়েল উইলসন। চতুর্থ আম্পায়ার ক্রিস গ্যাফানি। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফ্ট।