০৫ মে ২০২৪, রবিবার, ১১:১০:২০ পূর্বাহ্ন


নাইট রাইডার্সের মেন্টর হয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন প্রাক্তন অধিনায়ক
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২৩
নাইট রাইডার্সের মেন্টর হয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন প্রাক্তন অধিনায়ক নাইট রাইডার্সের মেন্টর হয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন করছেন প্রাক্তন অধিনায়ক


আইপিলে কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর হয়ে আসছেন দলের প্রাক্তন ক্যাপ্টেন গৌতম গম্ভীর। তাঁর নেতৃত্বেই ২ বার আইপিএল জিতেছিল কেকেআর। কিন্তু তারপর খেলা থেকে সরে দাঁড়িয়েছিলেন গম্ভীর। সেই তিনিই আবার ফিরছেন ২২ গজে। তবে ব্যাট হাতে নয়। এবার নাইট রাইডার্সের মেন্টর হয়ে ক্রিকেটের মাঠে প্রত্যাবর্তন করছেন প্রাক্তন অধিনায়ক। 

বুধবার কলকাতা নাইট রাইডার্সের তরফে প্রেস বিবৃতি দিয়ে এই খবর জানানো হয়েছে। কেকেআর-এর সিইও ভেঙ্কি মাইসোর জানিয়েছেন, দলের কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে হাত হাত মিলিয়ে কাজ করবেন গম্ভীর। এর আগে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কেকেআর-এর হয়ে খেলেছেন গৌতম গম্ভীর। এই সময় ২ বার আইপিএল জিতেছে কেকেআর, প্লে অফে গেছে ৫ বার। এছাড়া ২০১৪ সালে টি২০ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছিল গম্ভীরের দল। 

তারপর অবশ্য ২২ গজ থেকে অবসর নিয়েছিলেন একসময়ের সফল অধিনায়ক। কিন্তু গত কয়েক বছর ধরেই কলকাতা নাইট রাইডার্সের পারফরম্যান্স একেবারেই সন্তোষজনক ছিল না। সেই কারণেই দলের প্রাক্তন সফল ক্যাপ্টেনকে মেন্টর করে ফিরিয়ে আনছে শাহরুখের দল। গত সিজনে গম্ভীর ছিলেন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। তবে কেকেআর-এর কোনও মেন্টর ছিল না। দলের হৃত গৌরব পুনরুদ্ধার করতেই এবার গুরুদায়িত্ব তুলে দেওয়া হল গম্ভীরের হাতে।

কেকেআর-এ আবার ফিরতে পেরে খুশি গম্ভীরও। জানিয়েছেন, এমনিতে তিনি খুব একটা আবেগী মানুষ না হলেও এই সম্মানে তিনি সত্যিই আপ্লুত। "যেখান থেকে শুরু হয়েছিল, সেখানেই আবার ফিরে এলাম। যখনই ভাবছি আবার ওই বেগুনি-সোনালি জার্সি গায়ে গলিয়ে মাঠে পা রাখতে পারব, তখনই আমার গলায় যেন কী একটা দলা পাকিয়ে আসছে, আর হৃদয়ে আগুন জ্বলছে। আমি যে শুধু কেকেআর-এ ফিরে আসছি তাই নয়, আমি আবার 'সিটি অফ জয়'তেও ফিরে আসছি," জানিয়েছেন প্রাক্তন অধিনায়ক।