০৫ মে ২০২৪, রবিবার, ১২:২৪:৩০ অপরাহ্ন


স্ত্রী হাসিনকে নিয়ে মুখ খুললেন শামি
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২৩
স্ত্রী হাসিনকে নিয়ে মুখ খুললেন শামি স্ত্রী হাসিনকে নিয়ে মুখ খুললেন শামি


বিশ্বকাপে মাত্র সাতটি ম্যাচ খেলে ২৪টি উইকেট নিয়েছিলেন মহম্মদ শামি। এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড তাঁরই দখলে। বিশ্বকাপে বল হাতে আগুন ঝরিয়েছিলেন শামি। বিশ্বকাপের পর সেই আগুন নেভেনি। এক সাক্ষাৎকারে ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন উঠতেই গর্জে উঠলেন শামি।

হাসিন জাহানের সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলা চলছে শামির। সেই ঘটনা তাঁর জীবনে যে বড় ছাপ ফেলে গিয়েছে, সেটাও জানালেন ভারতীয় পেসার। শামি বলেন, “কেউ যদি সত্যি কথা না বলে, তাহলে সে পালাবে। চোখে চোখ রেখে কথা বলতে পারবে না। আমি জানি সত্যিটা এক দিন ঠিক সামনে আসবে। যখন যেখানে যেতে বলা হয়েছে আমি গিয়েছি। ৪-৬ দিন একটু মানসিক সমস্যা হয়েছিল। কিন্তু পরিবার আমার পাশে ছিল। তখন নিজেকে বোঝালাম যে, আমার নতুন করে শুরু করা উচিত। আমি তো আর কাউকে খুন করিনি যে পালিয়ে যাব। আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে, সেটাও সত্যি নয়। তাহলে আমি কেন থেমে থাকব।”

বিশ্বকাপ চলাকালীন শামির সম্পর্কে মুখ খুলেছিলেন হাসিন। সেই সময় তিনি আনন্দবাজার অনলাইনকে বলেছিলেন, “শামি যত ভাল খেলবে, যত টাকা আয় করবে, আমার তত ভাল। আদালত আমার এবং মেয়ের ভবিষ্যৎ সুরক্ষিত করবে।” বিশ্বকাপে শামির বোলিং দেখেননি হাসিন। তিনি বলেন, “ক্রিকেট আমার খুব একটা পছন্দ নয়। খেলা দেখি না।” শামি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে জেতানোর সময় হাসিন বলেন, “আমি ঘুরতে যাচ্ছি। ব্যাগ গোছাতে ব্যস্ত। খেলা দেখিনি। শামি কী করল তা নিয়ে আমার কোনও উৎসাহ নেই। কে কাকে কোন ম্যাচে জেতাল তা জানি না।”

২০১৪ সালের ৬ জুন শামি বিয়ে করেছিলেন হাসিনকে। সেই সম্পর্ক এখন তলানিতে ঠেকেছে। শামি নিজের মেয়ের দিকেও নজর দেন না বলে অভিযোগ হাসিনের। হাসিন বলেছেন, “যত ভাল ক্রিকেটার শামি, তত ভাল মানুষ হলে আমাদের জীবনটা অনেক ভাল হত। আমার মেয়ে, আমার স্বামী এবং আমি নিজে একটা সুন্দর জীবন কাটাতে পারতাম। তার জন্যে শামিকে একজন ভাল মানুষ হতে হত। ভাল ক্রিকেটার হওয়ার পাশাপাশি ভাল স্বামী এবং ভাল বাবা হলে আমরা সমাজে আরও বেশি সম্মান পেতাম।”