০৫ মে ২০২৪, রবিবার, ০৬:১৬:৪৪ পূর্বাহ্ন


খাদে পড়া গাড়ি থেকে চালকের জীবন বাঁচালেন শামি
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৬-১১-২০২৩
খাদে পড়া গাড়ি থেকে চালকের জীবন বাঁচালেন শামি খাদে পড়া গাড়ি থেকে চালকের জীবন বাঁচালেন শামি


সদ্য় শেষ হওয়া বিশ্বকাপে বারবার শিরোনামে উঠে এসেছেন মোহম্মদ শামি। প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ত্রাসের বিজ্ঞাপন। এবার এই শামিকেই পাওয়া গেল একেবারে অন্য ভূমিকায়। অচেনা এক ব্য়ক্তির জীবন বাঁচালেন জাতীয় দলের এক নম্বর পেসার। শামির এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই, নেট ব্যবহারকারীরা শামিকে ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। 

বিশ্বকাপ শেষ করে শামি, উত্তরাখণ্ডের অন্য়তম সেরা পর্যটন স্থল নৈনিতালে এসেছেন ঘুরতে। তিনি গাড়ি করে হিল রোড দিয়ে যাচ্ছিলেন। পথে  একটি গাড়ি কাত হয়ে খাদে পড়ে থাকতে দেখতে পান তিনি। শামি নিজের গাড়ি থেকে নেমে, আটকে পড়া গাড়ির চালককে উদ্ধার করেন। আহত চালককে প্রাথমিক ফার্স্ট-এইডও দেন। আর পুরো ঘটনার বর্ণনা করে শামি নিজেই ইনস্টাগ্রামে ভিডিয়ো শেয়ার করেছেন। শামি লেখেন, ও খুবই ভাগ্য়বান , আল্লাহ্ পাক ওকে দ্বিতীয়বার জীবনদান করেছেন। ওর গাড়ি নৈনিতালের হিল রোডের কাছে খাদে পড়ে যায়। আমার গাড়ির সামনেই এই ঘটনা ঘটে। ওকে আমরা খুব নিরাপদে বার করে আনতে পেরেছি। কাউকে বাঁচাতে পেরে খুবই খুশি হয়েছি।'

তীরে এসেই ডুবেছিল তরী! বিশ্বকাপ ফাইনালে উঠেও ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি টিম ইন্ডিয়া। গত ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অধরাই থেকে যায় 'বদলাপুর'। ফাইনালে ভারত হেরে যায় ছয় উইকেটে। বিশ্বসেরা হয় সেই অস্ট্রেলিয়া। প্রায় এক লক্ষ দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গিয়েছিল হারের হাহাকারে! ট্রফির জন্য ভারতের অপেক্ষা বাড়ল আরও বছর চার।