০৭ মে ২০২৪, মঙ্গলবার, ১০:০০:১৯ পূর্বাহ্ন


রাণীনগরে স্ত্রীর স্বীকৃতির দাবিতে যুবকের বাড়িতে ছাত্রীর অনশন
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৫-১২-২০২৩
রাণীনগরে স্ত্রীর স্বীকৃতির দাবিতে যুবকের বাড়িতে ছাত্রীর অনশন রাণীনগরে স্ত্রীর স্বীকৃতির দাবিতে যুবকের বাড়িতে ছাত্রীর অনশন


নওগাঁর রাণীনগরে স্ত্রীর স্বীকৃতির দাবিতে যুবকের বাড়িতে অনশন করেছে (১৯) এক কলেজছাত্রী। বুধবার উপজেলার সিম্বা গ্রামে যুবক সোয়াইব প্রামাণিকের বাড়িতে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার পর্যন্ত ওই তরুণী অনশন করে বসে থাকার খবর পাওয়া গেছে।

এদিকে ওই তরুণী স্ত্রীর স্বীকৃতির দাবিতে সোয়াইবের বাড়িতে গেলে সোয়াইবের পরিবারের লোকজন তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়েছেন বলে অভিযোগ করেন। এ ছাড়া সোয়াইবকে বাড়ি থেকে পালিয়ে যেতে সহযোগিতা করেছেন তার পরিবারের লোকজন।

অনশনকারী তরুণীর দাবি, সোয়াইবের সঙ্গে প্রেমের সম্পর্কের জেরে গত চার মাস আগে তারা বিয়ে করেছেন।

ওই তরুণী বলেন, কলেজে যাওয়া-আসার সময় দুই বছর আগে সিম্বা গ্রামের সোয়াইবের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্পর্কের মাধ্যমে গত আগস্ট মাসে গোপনে আমরা দুজন নোটারি পাবলিকের মাধ্যমে নিকাহনামা রেজিস্ট্রি করে বিয়ে করি। বিয়ের পর আমরা দুজন গোপনে কিছু দিন সংসারও করেছি। এর পর আমাদের বিয়ের কথা জানাজানি হলে সোয়াইব ও তার পরিবার বিয়ে মেনে নিচ্ছিলেন না। বাধ্য হয়ে আমি আদালতে মামলা করি। এর পর সোয়াইব আমার সঙ্গে সংসার করার প্রলোভন দিয়ে জামিন নিয়ে এসে সংসার করতে অসম্মতি জানান এবং তার পরিবার আমাদের মেনে নিচ্ছেন না। তাই বাধ্য হয়ে বুধবার সকাল থেকে স্ত্রীর স্বীকৃতির দাবিতে স্বামীর বাড়িতে অনশন করছি। 

তিনি আরও জানান, আমি যদি স্ত্রীর স্বীকৃতি না পাই, তা হলে এখানে জীবন দিব তাও অন্য কোথায় যাব না।

এদিকে অভিযুক্ত যুবক সোয়াইব বাড়ি থেকে পলাতক থাকায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে তার বোন কাকলী পরিবারের অভিভাবক দাবি করে বলেন, মেয়েটি আমাদের বাড়িতে এসে মিথ্যা নাটক করছে। সে আদালতে মামলা করেছে, আমরা মামলায় জবাব দেব।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ বলেন, অনশন করার বিষয়টি শুনেছি। তবে থানায় কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।