০৩ মে ২০২৪, শুক্রবার, ০২:৩২:৪২ পূর্বাহ্ন


পাবনায় ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ১৫ আটক ১০
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০১-০১-২০২৪
পাবনায় ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ১৫ আটক ১০ পাবনায় ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ১৫ আটক ১০


পাবনায় ছাত্রদলের প্রতিবাদ মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এতে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এ সময় মিছিল থেকে ১০ নেতাকর্মী সমর্থককে আটক করে পুলিশ। সোমবার দুপুরে পাবনা শহরের দই বাজার মোড়ে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রয়েছেন- পাবনা জেলা ছাত্রলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইট, পাবনা সদর পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রেজওয়ান হোসেন হৃদয়, সেতু ফকির, হাবিবুল হাসান রনি। আহত অন্যদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

এদিকে আটককৃত উল্লেখযোগ্য নেতাকর্মীদের রয়েছেন জেলা ছাত্রদলের সাবেক সহ-ক্রীড়া সম্পাদক আব্দুল্লাহিল কাফি, পৌর ছাত্রদল নেতা শিমুল, মালঞ্চি ইউনিয়ন ছাত্রদল নেতা মো. মাহিন, গয়েশপুর ইউনিয়ন ছাত্রদল নেতা মো. নাসিম।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে দেশজুড়ে ছাত্রদল নেতাকর্মীদের গণগ্রেফতার, হামলা, গুম, খুন শারীরিক নির্যাতনের মাধ্যমে আত্মীয়-স্বজনদের গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। পাবনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুন্নবী স্বপন ও পাবনা জেলা ছাত্রলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইটের নেতৃত্বে মিছিলটি শহরের ট্রাফিক মোড় থেকে বের করে শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোড হয়ে ইন্দিরা মোড় দিয়ে দই বাজার মোড়ে পৌঁছায়। সেখানে পুলিশ লাঠিচার্জ করলে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

পাবনা জেলা ছাত্রলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইট বলেন, আমাদের মিছিলটি ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। কিন্তু পুলিশ পেছন থেকে নারকীয়ভাবে আমাদের মিছিলে হামলা চালায়। এতে আমাদের অন্তত ১০-১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। আটক করা হয়েছে অন্তত ১০ জনকে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, তাদের (ছাত্রদল) একটি মিছিল দই বাজার মোড়ে এলে বাধা দেওয়া হয়। এ সময় তাদের ধাওয়া দিলে দৌড়ে পালাতে গিয়ে কয়েকজন পড়ে যান। সেখান থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের যাচাই-বাছাই চলছে। প্রকৃত সংখ্যা পরে জানানো হবে।