০৪ মে ২০২৪, শনিবার, ০৪:২৪:১২ পূর্বাহ্ন


কনকনে ঠান্ডায় স্টেশনের প্ল্যাটফর্মে পড়ে ছিল বৃদ্ধের মৃতদেহ
আবু তালেব (লালপুর (নাটোর) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ১৩-০১-২০২৪
কনকনে ঠান্ডায় স্টেশনের প্ল্যাটফর্মে পড়ে ছিল বৃদ্ধের মৃতদেহ কনকনে ঠান্ডায় স্টেশনের প্ল্যাটফর্মে পড়ে ছিল বৃদ্ধের মৃতদেহ


নাটোরের লালপুরে অজ্ঞাতপরিচয় এক বৃদ্ধের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার সকাল পৌনে ১০টার দিকে উপজেলার চংধুপইল ইউনিয়নের আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশন থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। তাঁর বয়স আনুমানিক ষাট বছর। ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুজ্জামান রুমেল বিষয়টি নিশ্চিত করেন।

আব্দুলপুর রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুর রাজ্জাক বলেন, সকালে আব্দুলপুর স্টেশনের প্ল্যাটফর্মে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তিকে পাতলা চাদর মুড়ে শুয়ে থাকতে দেখে সন্দেহ হয়। পরে তাঁর কোনো সাড়াশব্দ না পেয়ে পুলিশে খবর দেওয়া হয়।

স্থানীয়রা বলেন, শুক্রবার লালপুরে মৃদু শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। দিনভর কনকনে ঠান্ডার সঙ্গে বাতাস যুক্ত হলে শীতের তীব্রতা আরও বাড়ে। রাতে তীব্র শীতের কারণে তাঁর মৃত্যু হতে পারে। 

আব্দুলপুর স্টেশনের দোকানি আশরাফুল ইসলাম বলেন, ওই ব্যক্তি আব্দুলপুর রেল স্টেশনের প্ল্যাটফর্মে অবস্থান করছিলেন। শুক্রবার দিবাগত রাতে চাদর পেঁচিয়ে প্ল্যাটফর্মের মাঝামাঝি জায়গায় ঘুমিয়ে পড়েন।

শনিবার সকাল হলে নড়াচড়া না করায় স্থানীয়দের সন্দেহ হয়। পরে শরীরে মোড়ানো চাদর সরালে মৃত অবস্থায় তাঁকে দেখতে পাওয়া যায়।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন বলেন, গতকাল শুক্রবার বিকেল ৪টায় ঈশ্বরদী আবহাওয়া অফিস উপজেলায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে। এদিকে আজ শনিবার এখন পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, এটি উপজেলায় এই মৌসুমে সর্বনিম্ন। কুয়াশায় সূর্যের দেখা না মেলায় খেটে খাওয়া মানুষসহ শিশু, বৃদ্ধ ও অসুস্থরা আরও দুর্ভোগে পড়েছেন। ধারণা করা হচ্ছে, চলমান মৃদু শৈত্যপ্রবাহ আরও দু-এক দিন অব্যাহত থাকবে।

ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুজ্জামান রুমেল বলেন, আব্দুলপুর স্টেশনের প্ল্যাটফর্মে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি পড়ে আছেন বলে সংবাদ পেয়ে রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে তাঁর মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। পরিচয় শনাক্ত করতে ব্যবস্থা নেওয়া হয়েছে।