০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৫:১৮:০৩ পূর্বাহ্ন


মুক্তির আগেই অনলাইনে ফাঁস টেইলর সুইফটের অ্যালবাম
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৪-২০২৪
মুক্তির আগেই অনলাইনে ফাঁস টেইলর সুইফটের অ্যালবাম ছবি: সংগৃহীত


গত ফেব্রুয়ারিতে গ্র্যামি অ্যাওয়ার্ডে নিজের ১১তম স্টুডিও অ্যালবাম 'দ্য টর্চারড পোয়েটস ডিপার্টমেন্ট' এর নাম ঘোষণা করেন পপ তারকা টেইলর সুইফট। তবে বহুল আকাঙ্ক্ষিত অ্যালবামটি মুক্তির আগেই অনলাইনে 'ফাঁস' হয়েছে বলে অভিযোগ উঠেছে। খবর বিবিসি'র। 

শুক্রবার (১৯ এপ্রিল) বিশ্বব্যাপী অ্যালবামটি মুক্তি পেলেও এর আগে থেকেই ১৭টি ট্র্যাক সম্বলিত গুগল ড্রাইভের একটি লিঙ্ক ইন্টারনেটে পাওয়া যাচ্ছিল। এবিষয়ে মন্তব্যের জন্য টেইলরের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করেছে বিবিসি।

এ নিয়ে সুইফট ভক্তদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। মুক্তির আগেই অ্যালবাম ফাঁস হয়ে যাওয়ায় কেউ কেউ উচ্ছ্বসিত, কেউ বা আবার খুব চটেছেন এতে! 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) একজন লিখেন, 'আপনি যদি সত্যিকারের টেইলর সুইফট ভক্ত হয়ে থাকেন, তাহলে হাত তুলুন যে আপনি ফাঁস হওয়া লিংক থেকে কোনো গান শুনবেন না।' 

অন্য একজন লিখেছেন, 'শুধু টেইলরের ভক্ত হওয়ার জন্য নয়, মানুষকে অন্যের কঠোর পরিশ্রমকে সম্মান দেয়া জানতে হবে। টেইলর ও তার দল এই অ্যালবাম প্রকাশের জন্য নিখুঁতভাবে অনেক পরিকল্পনা করেছেন, কাজ করেছেন। তাই তাদের পরিশ্রমকে অসম্মান করবেন না।' 

আবার কেউ কেউ ধারণা করছেন, ফাঁস হওয়া গানগুলো কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই দ্বারা তৈরি নকল গানও হতে পারে। তাই অফিশিয়াল গান রিলিজের পরই শুনবেন তারা। 

সম্প্রতি ইরাস ট্যুরের মাধ্যমে সুইফট বিশ্বব্যাপী বেশ সাড়া ফেলেছেন। গ্র্যামির ৬৬ তম আসরে সেরা পপ ভোকাল অ্যালবাম ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে টেইলরের ১০ম স্টুডিও অ্যালবাম 'মিডনাইটস'। গ্র্যামি অ্যাওয়ার্ডে প্রথম শিল্পী হিসেবে চারবারের মতো 'অ্যালবাম অব দ্য ইয়ার' জিতেছেন প্রথমবারের মতো বিলিওনিয়ারের এলিট ক্লাবে প্রবেশ করা এ মার্কিন তারকা। এর আগে ২০১০ সালে 'ফিয়ারলেস', ২০১৬ সালে '১৯৮৯' এবং ২০২১ সালে 'ফোকলোর' ছবির জন্য এই পুরস্কার পান তিনি।