০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৩৬:২৫ অপরাহ্ন


সঞ্চালিকার মাথায় ওড়না পরালেন পাকিস্তানি যুবক !
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৯-০৪-২০২৪
সঞ্চালিকার মাথায় ওড়না পরালেন পাকিস্তানি যুবক ! সঞ্চালিকার মাথায় ওড়না পরালেন পাকিস্তানি যুবক !


মাথা না ঢেকেই বাড়ির বাইরে বেরিয়েছেন টিভি সঞ্চালিকা। ‘ইসলামবিরোধী’ আচরণ দেখে জোর করে তাঁর মাথা ঢেকে দিলেন যুবক। সাফ জানিয়ে দিলেন, আল্লার নির্দেশ বলেই ইসলামিক রাষ্ট্রে মহিলাদের মাথা ঢেকে রাখা উচিত। পাকিস্তানের এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই বিতর্কের ঝড় উঠেছে।

সম্প্রতি ভাইরাল হয়েছে পাকিস্তানের একটি ভিডিও । দেখা যাচ্ছে, একদল ব্যক্তির সাক্ষাৎকার নিচ্ছেন সঞ্চালিকা। প্যালেস্তাইনে যুদ্ধ পরিস্থিতি নিয়ে প্রশ্ন করছিলেন তিনি। কিন্তু সঞ্চালিকার প্রশ্নের উত্তর না দিয়ে এক যুবক বলে বসেন, “আপনি একটা ইসলামিক দেশে দাঁড়িয়ে রয়েছেন, কিন্তু ওড়না দিয়ে নিজের মাথা ঢাকতে পারেননি?” এই কথা বলে নিজের গলার শাল খুলে জোর করে সঞ্চালিকার মাথা ঢেকে দেন ওই যুবক।

সঙ্গে সঙ্গে শাল ফিরিয়ে দিয়ে সঞ্চালিকা সাফ জানিয়ে দেন, “আমার কাছে নিজের ওড়না রয়েছে। কিন্তু মাথা ঢেকে না রাখাটা ব্যক্তিগত সিদ্ধান্ত। ইসলামের শুরু থেকে শেষ পর্যন্ত কেবল মহিলাদের ওড়নার কথাই কেন উঠে আসে বলতে পারেন?” সঞ্চালিকার উত্তরে যুবকের মন্তব্য, মাথা ঢাকার সিদ্ধান্ত ব্যক্তিগত হতেই পারে না কারণ এটা আল্লার নির্দেশ।

কিন্তু আল্লার নির্দেশের দোহাই দিয়ে কি একজন অপরিচিত মহিলাকে স্পর্শ করে তাঁর মাথা ঢাকা দেওয়া যায়? সঞ্চালিকার এই প্রশ্নের জবাবে ওই যুবক জানান, স্পর্শ করতে চাননি, বরং ইসলামের পর্দাপ্রথাকে বাঁচিয়ে রাখতেই এমন কাজ করেছেন। কিন্তু যুবকের আচরণে ক্ষিপ্ত সঞ্চালিকা সাফ জানিয়ে দেন, কোনও মহিলার অনুমতি ছাড়া তাঁকে স্পর্শ করা দণ্ডনীয় অপরাধ। গোটা ভিডিও ভাইরাল হতে নেটদুনিয়ায় তুমুল বিতর্ক শুরু হয়েছে। তবে ওই যুবক বা সঞ্চালিকার পরিচয় এখনও জানা যায়নি।