০৪ মে ২০২৪, শনিবার, ০৪:১৫:২৫ পূর্বাহ্ন


পাকিস্তানকে বিশ্বকাপ জেতাতে দলে ফিরেছেন আমির
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৪-২০২৪
পাকিস্তানকে বিশ্বকাপ জেতাতে দলে ফিরেছেন আমির ছবি: সংগৃহীত


সাড়ে ৪ বছর পর অবসর ভেঙে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন মোহাম্মদ আমির। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ছিল তার ফেরার ম্যাচ। রাওয়ালপিন্ডিতে সেই ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। এবার সিরিজের দ্বিতীয় ম্যাচে এসে পাকিস্তানের জার্সিতে আবারও বোলিং করলেন আমির।

কিউইদের বিপক্ষে এই ম্যাচে তিন ওভারে মাত্র ১৩ রান দেন আমির। উইকেট নেন দুটি। তার এমন পারফরম্যান্সে ৭ উইকেটে জিতেছে দল। আন্তর্জাতিক ক্রিকেটে আবারও ফিরতে পারায় কৃতিত্ব দিলেন শাহীন আফ্রিদিকে।

আমির বলেন, ‘(আমাকে ফেরানোর) কৃতিত্ব পাকিস্তান ক্রিকেট বোর্ড ও শাহীনের। তারা আমার ওপর আস্থা রেখে ফিরিয়েছে। তাদের আস্থা পূরণের একটা চাপ আমি অনুভব করছি। আমি প্রায় চার বছর পর ফিরছি। আপনি যখন নিজের দেশকে প্রতিনিধিত্ব করবেন, মুহূর্তটা অন্য রকম। সত্যি বলতে কি, এটা আমার কাছে অভিষেক সিরিজের মতো লাগছে।’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ কিছু করতে চায় পাকিস্তান। সেই পরিকল্পনার অংশ হিসেবেই আমিরকে ফেরানো হয়েছে। আর তা করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করবেন আমির।

তিনি বলেন, ‘আমি প্রথম আসি ২০০৯ সালে এবং পাকিস্তান বিশ্ব চ্যাম্পিয়ন হয়। এরপর আমি ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে খেলি, আমরা চ্যাম্পিয়ন হই। পিসিবি ম্যানেজমেন্ট আমাকে অল্প সময়ের জন্য, মানে বিশ্বকাপের জন্য ফিরিয়েছে।’

‘সাম্প্রতিক টুর্নামেন্টগুলোয় পাকিস্তান দল সেমিফাইনাল ও ফাইনালে খেলেছে। একটা লাইন আছে (টুর্নামেন্ট জেতা), এটা আমাদের অতিক্রম করতে হবে। এই অর্জন যদি হয়েই যায়, তাহলে সেই দলে থাকার জন্য আমি নিজেকে ভাগ্যবান মনে করব।’-আরো যোগ করেন তিনি।