০৪ মে ২০২৪, শনিবার, ০৬:০০:১২ পূর্বাহ্ন


তানোরে জমি জবরদখলের অভিযোগ
তানোর(রাজশাহী)প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২২-০৪-২০২৪
তানোরে জমি জবরদখলের অভিযোগ তানোরে জমি জবরদখলের অভিযোগ


রাজশাহীর তানোরের কলমা ইউনিয়নের (ইউপি) চৈতপুর মৌজায় প্রায় ৫বিঘা ফসলি জমি জবরদখলের অভিযোগ উঠেছে।স্থানীয়রা কোনো কাজপত্র ছাড়াই গ্রামের প্রভাবশালী মতিউর রহমান জোরপুর্বক এসব জমি জবরদখলে মরিয়া হয়ে উঠেছে। এ ঘটনায় গ্রামবাসির মাঝে চরম উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ 

করছে। 

এদিকে এ ঘটনায় জাকারিয়া ইসলাম বাদি হয়ে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন। কিন্ত্ত বিবাদী মতিউর রহমান দিগর থানায় উপস্থিত হয়নি।

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার কলমা ইউনিয়নের (ইউপি) জেল নম্বর ২৯ মৌজা চৈতপুর দাগ নম্বর ১২২ জমির পরিমান ৫০ শতক শ্রেণী পুকুর-কৃষি। উক্ত সম্পত্তির মালিক চৈতপুর গ্রামের আমেনা বেগম। তার নামে খাজনা-খারিজ করা আছে।

একই মৌজায় ১২১ নম্বর দাগে ৩৫ শতক সম্পত্তি একই গ্রামের সাগরী বেগমের নামে খাজনা-খারিজ করা আছে। একই মৌজায় ১২২ নম্বর দাগে ৩৩ শতক সম্পত্তি একই গ্রামের শিরিনা বেগমের নামে খাজনা-খারিজ করা আছে।একই মৌজায় ৭২ নম্বর দাগে ৩১ শতক ও ৭৩ নম্বর দাগে ২১ শতক সম্পত্তি একই গ্রামের পলাশের নামে খাজনা-খারিজ করা আছে। তাদের ৪ জনের নামে মোট ১৭০ শতক সম্পত্তি খাজনা-খারিজ করা আছে।কিন্ত্ত  চৈতপুর গ্রামের মমতাজ আলী সোনারের পুত্র মতিউর রহমান, মৃত রবু  মন্ডলের পুত্র মফিজুল ইসলাম ও একই গ্রামের জমির মন্ডল। তারা সিন্ডিকেট সৃষ্টি করে এসব জমি জবরদখল করেছে। এবিষয়ে জানতে চাইলে মতিউর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন, জমি তাদের দখলে আছে যা হবার তা কোর্টে হবে।