০৪ মে ২০২৪, শনিবার, ০২:২৫:৪৫ পূর্বাহ্ন


আরএমপি'র কল্যাণ সভা অনুষ্ঠিত
মাসুদ রানা রাব্বানী
  • আপডেট করা হয়েছে : ২৩-০৪-২০২৪
আরএমপি'র কল্যাণ সভা অনুষ্ঠিত আরএমপি'র কল্যাণ সভা অনুষ্ঠিত


আরএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন আরএমপি'র কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯টায় রাজশাহী পুলিশ লাইনস্ ড্রিল শেডে এ সভা অনুষ্ঠিত হয়।

কল্যাণ সভায় উপস্থিত সদস্যগণদের মধ্য হতে বিভিন্ন পদ মর্যাদার পুলিশ সদস্যবৃন্দ সমস্যা ও কল্যাণমূলক বিভিন্ন প্রস্তাবনা উত্থাপন করেন। পুলিশ কমিশনার প্রস্তাবনাগুলো শোনেন এবং তা পর্যালোচনা করে বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন। কল্যাণ সভায় কমিশনার বৈশাখের এই খরতাপে প্রচন্ড তাপ প্রবাহের কারণে সৃষ্ট "হিট স্ট্রোক" থেকে বাঁচতে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন এবং আগামী বর্ষায় রাজশাহী মহানগর এলাকায় দশ হাজার বিভিন্ন জাতের বৃক্ষরোপনের উদ্যোগের  কথাও বলেন। এছাড়াও পুলিশ সদস্যদের নিজের জানমালের নিরাপত্তার পাশাপাশি অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও পেশাদারত্বের সাথে পালনের জন্য নির্দেশ প্রদান করেন।

কল্যাণ সভা শেষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: একরামুল হক, পিপিএম, এ এইচ এম আসাদ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো: সাইফুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো: আবুল কালাম আজাদ ও সহকারী পুলিশ কমিশনার শারমিন আকতার চুমকিকে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেওয়া হয় । 

সংবর্ধনা অনুষ্ঠানে পুলিশ কমিশনার বিদায়ী কর্মকর্তাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং নতুন কর্মস্থলেও সাফল্যের ধারা অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এসময় তিনি বিদায়ী কর্মকর্তাদের আরএমপিতে দীর্ঘদিন কর্মরত থাকাকালীন উল্লেখযোগ্য অবদানের কথাও উল্লেখ করেন। 

অনুষ্ঠানে উপস্থিত ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বিদায়ী কর্মকর্তাদের সাথে কাজের অনুভূতি ব্যক্ত করে স্মৃতিচারণ করেন এবং আরএমপিতে চাকরিকালীন স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।   

বিদায়ী কর্মকর্তারা তাদেঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আরএমপি’র বর্তমান সফলতা ও অর্জনগুলো তুলে ধরেন এবং আরএমপি’র টিমওয়ার্ক নিয়ে কমিশনার মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: রশীদুল হাসান, পিপিএম ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও অন্যান্য পুলিশ সদস্যবৃন্দসহ সিভিল স্টাফগণ।