০৪ মে ২০২৪, শনিবার, ০৫:২৭:২০ পূর্বাহ্ন


মাঝ আকাশে মুখোমুখি দুটি হেলিকপ্টারের সংঘর্ষ ! মৃত ১০
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৪-২০২৪
মাঝ আকাশে মুখোমুখি দুটি হেলিকপ্টারের সংঘর্ষ ! মৃত ১০ ছবি: সংগৃহীত


মাঝ আকাশে ভয়াবহ সংঘর্ষ দুটি হেলিকপ্টারের। তাতে প্রাণ গেল ১০ জনের। ঘটনাটি ঘটেছে মালয়শিয়ায়। রয়্যাল মালয়েশিয়ান নেভির একটি অনুষ্ঠানের মহড়ার সময় মাঝ-আকাশে সংঘর্ষ হয় এই দুই হেলিকপ্টারের।

সংবাদ সূত্র থেকে জানা গিয়েছে যে, মঙ্গলবার ২৩ এপ্রিল সকালে পেরাকের লুমুতে রয়্যাল মালয়েশিয়ান নেভি ঘাঁটির কাছে মহড়ার জন্য বেশ কয়েকটি হেলিকপ্টার আকাশে উড়ছিল। সেই সময়তেই এই দুর্ঘটনা ঘটে।

এই ভয়াবহ সংঘর্ষের পরে হেলিকপ্টার দুটি মাটিতে পড়ে যায়। এতে প্রাণ হারায় দুই হেলিকপ্টারে থাকা সবকটি যাত্রী বলে জানা গিয়েছে। স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী ওই দুই হেলিকপ্টারে অন্তত ১০ জন ক্রু ছিলেনবলে জানা গিয়েছে। দুর্ঘটনায় নিহত হয়েছেন সকলেই। হেলিকপ্টার দুটির মধ্যে এইচওএমএম ৫০৩৩ মডেলটিতে মোট সাতজন ব্যক্তি ছিলেন। এছাড়াও ফেননেক এম৫০২৬ মডেলের হেলিকপ্টারটিতে তিনজন ব্যক্তি ছিলেন।

স্থানীয় সময় সকাল ৯টা ৫০ মিনিটে দুটি হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষ হয়। পরে মৃতদেহদের সনাক্তকরণের জন্য । লুমুট টিএলডিএম বেস আর্মি হাসপাতালে পাঠানো হয় বলে জানা যায়। হেলিকপ্টার দুটির সংঘর্ষের কারণ অনুসন্ধানের জন্য ইতিমধ্যেই নির্দেশ দেওয়াী হয়েছে নৌ বাহিনীর বোর্ডকে।