০৬ মে ২০২৪, সোমবার, ০৫:৩৪:১৪ পূর্বাহ্ন


১০ বছরের শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৪-২০২৪
১০ বছরের শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার ১০ বছরের শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার


চট্টগ্রামের চাঁদগাঁও থানার আলাচিত ও চাঞ্চল্যকর  ১০ বছরের শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ আফছার’কে দীর্ঘ ২২ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকাল ৩টার দিকে মহানগরীর সিএনবি মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোঃ আফছার চট্টগ্রাম জেলার চাঁদগাঁও থানাধীন হামিদচর গ্রামের মঞ্জু মিয়ার ছেলে।

জানা যায়, ভুক্তভোগী শিশু চট্টগ্রাম মহানগরীর চাদগাঁও থানাধীন কাশেম কলোনীতে পরিবারের সাথে বসবাস করে আসছিল। গত ৭ সেপ্টেম্বর ২০০২ ভুক্তভোগী শিশু তার অন্যান্য সহপাঠীদের সাথে বাসার সামনে খেলাধুলা করছিল। এমন সময় শিশুরটির বাসার পূর্ব দিকের খালে জনৈক আফছার নামের এক ব্যক্তি নৌকা নিয়ে আসে। ভুক্তভোগী শিশু  ও সহপাঠীরা নৌকায় উঠলে নৌকার মাঝি আফছার তাদের নৌকায় করে বেড়ানোর প্রলোভন দেখিয়ে নদীতে নিয়ে যায়। কিছু দূর যাওয়ার পর আফছার নৌকা হতে শিশুরটির সাথে থাকা সহপাঠীদের কৌশলে নদীর পাড়ে রেখে শিশু’কে নদীর পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে দুই হাত বেঁধে জোর পূর্বক ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। ভিকটিম কান্নাকাটি করলে তাকে ২০/- দিয়ে বাসায় পাঠিয়ে দেয় এবং ঘটনাটি কাউকে বললে তাকে জবাই করে হত্যা করবে বলে হুমকি প্রদান করে। পরবর্তীতে শিশুটি বাসায় ফিরে এসে ব্যাথায় কান্নাকাটি করতে থাকে। ভুক্তভোগী শিশুকে পরিবার কান্নাকাটির কারণ জিজ্ঞাসা করলে ভিকটিম ধর্ষণের বিস্তারিত ঘটনা পরিবারকে জানায়।

ধর্ষণের ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর চাদগাঁও থানায় মোঃ আফছার’কে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামি মোঃ আফছার এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত বিচার কার্যক্রম শেষে আসামি মোঃ আফছার’কে যাবজ্জীবন কারাদন্ড এবং ১০,০০০/- টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ০১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

গ্রেফতার আসামির পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।