২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:০৫:০২ পূর্বাহ্ন


ইবি সাহিত্য সংসদের নতুন কমিটি
প্রতিনিধি, ইসলামী বিশ্ববিদ্যালয়
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২২
ইবি সাহিত্য সংসদের নতুন কমিটি ইবি সাহিত্য সংসদের নতুন কমিটি


ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাহিত্য সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আব্দুল্লাহ আল কাফিকে সভাপতি ও একই বিভাগ ও শিক্ষাবর্ষের পলাশ হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) দুপুরে সংগঠনটির উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ড. শেখ রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

আগামী এক বছর মেয়াদী কমিটির অন্য সদস্যরা হলেন, সহ সভাপতি খাদিজাতুল কোবরা, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদা আশা, সাংগঠনিক সম্পাদক রেজওয়ান আহম্মেদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর আকাশ, অর্থ সম্পাদক নাইমুর রহমান দুর্জয়, সহ-অর্থ সম্পাদক মুক্তারুল হক, দফতর সম্পাদক ওবাইদুল হক নাহিদ, তথ্যপ্রযুক্তি ও প্রচার সম্পাদক কুলসুম আক্তার, পাঠকচক্র সম্পাদক নওশীন পর্ণিনী সুম্মা।

এছাড়াও ২১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে সদস্য হিসেবে রিফতি রহমাত, নিরব বিশ্বাস, রাশিদুল নাইম, আকলিমা প্রিয়া, মাশফিহা মেহজাবিন, তাজমিন রহমান, তুষার আহমেদ, আতিয়া জয়নব, তাসনিম তিশা ও নুসরাত নাইসকে মনোনীত করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাহিত্য বিষয়ক বিভিন্ন কর্মকান্ড পরিচলনা করে আসছে ইসলামী বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ। সংগঠনটির উল্লেখ্যযোগ্য কাজের মধ্যে রয়েছে, ‘শব্দতট’ নামে সাহিত্য পত্রিকা প্রকাশ, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিনির্ভর দেয়ালিকা প্রকাশ এবং ‘অতন্দ্র’ নামে সাময়িকী প্রকাশ। এছাড়াও নানামাত্রিক জ্ঞানার্জন ও তরুণ লেখক সৃষ্টির উদ্দেশ্যে নিয়মিত পাঠচক্র ও সাহিত্য আড্ডার আয়োজন করে আসছে সাহিত্য সংসদ।

রাজশাহীর সময় / এম আর