২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৩৪:২৯ পূর্বাহ্ন


বেগমগঞ্জে চাঞ্চল্যকর ছাত্রলীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেফতার
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৭-২০২২
বেগমগঞ্জে চাঞ্চল্যকর ছাত্রলীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেফতার ছাত্রলীগ নেতা হাসিবুল বাশার। ফাইল ফটো


নোয়াখালীর বেগমগঞ্জে চাঞ্চল্যকর ছাত্রলীগ নেতা হাসিবুল বাশার (২৫) হত্যা মামলার প্রধান আসামি হাসান (৩১) ও  তার সহযোগী জয়কে (২১) গ্রেফতার করেছে পুলিশ। এ সময় পুলিশ হত্যাকাণ্ডে ব্যবহৃত লোহার রড, ধারালো কিরিছসহ ১টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।

রবিবার (১০ জুলাই) রাত ভর নোয়াখালীর পার্শ্ববর্তী ফেনী জেলার দাগনভূইয়াা উপজেলার বাড়াই গোবিন্দ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।    

গ্রেফতারকৃত হাসান উপজেলার গোপালপুর ইউনিয়নের মহিবুল্লাপুর গ্রামের মৃত আবু মিয়ার ছেলে, জয় (২১) একই গ্রামের মিন্টু মিয়ার ছেলে।  

সোমবার (১১ জুলাই) সকালে বেগমগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় দাগনভূইয়ার বাড়াইগোবিন্দ এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করা হয়। পরে তাদের তথ্যমতে গোপালপুরের ঘটনাস্থলের আশপাশ ও খাল থেকে ২ টি ধারালো কিরিছ, ১ টি লোহার রড এবং ১নং আসামি হাসানের প্রজেক্ট থেকে ১টি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়।

ওসি জানান, ছাত্রলীগ নেতা হাসিবুল বাশার হত্যাকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার রাতে (৭ জুলাই) চাচা সিরাজুল ইসলাম বাদি হয়ে হাসান বাহিনীর প্রধান হাসানকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে মামলার ১০ নম্বর আসামি রকি (২৬) ও ১১ নম্বর আসামি বাহার উদ্দিন (২২) গ্রেফতার করা হয়। এ নিয়ে এই চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনার মামলায় পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, পূর্ব শক্রতার জের ধরে বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুর ১২ টার দিকে বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের কোটরা মহব্বতপুর গ্রামের সুবাহান মার্কেট এলাকায় ছাত্রলীগ নেতা হাসিবুল বাশারকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করে সন্ত্রাসীরা। নিহত হাসিব উপজেলা ছাত্রলীগের সদস্য ও কোটরা মোহাব্বতপুর গ্রামের আবুল বাশারের পুত্র।

রাজশাহীর সময়/এএইচ