২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:০৪:৩৭ অপরাহ্ন


বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল চূড়ান্ত!
আব্দুল্লাহ্ সাদাত:
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২২
বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল চূড়ান্ত! বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল চূড়ান্ত!


ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ৮ দল চূড়ান্ত হয়ে গিয়েছে। প্রি-কোয়ার্টার ফাইনাল জিতে শেষ আটে জায়গা করেন নিয়েছে নেদারল্যান্ডস, আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, ব্রাজিল, ফ্রান্স, ইংল্যান্ড, মরক্কো ও পর্তুগাল। কোয়ার্টার ফাইনালে কে, কার বিরুদ্ধে খেলবেন? কবে, কোথায় দেখা যাবে সেই খেলা?

বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া ও ব্রাজিল। প্রি-কোয়ার্টার ফাইনালে জাপানকে হারিয়েছে ক্রোয়েশিয়া। অন্য দিকে ব্রাজিল হারিয়েছে দক্ষিণ কোরিয়াকে। আগামী শুক্রবার খেলবে ক্রোয়েশিয়া ও ব্রাজিল। কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে খেলবে দু’দল। ভারতীয় সময় রাত ৮.৩০ মিনিটে শুরু হবে খেলা।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। প্রি-কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা হারিয়েছে অস্ট্রেলিয়াকে। অন্য দিকে আমেরিকাকে হারিয়েছে নেদারল্যান্ডস। আগামী শুক্রবার খেলবে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে খেলবে দু’দল। এই মাঠেই হবে এ বারের বিশ্বকাপের ফাইনাল। ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিটে শুরু হবে খেলা।

মরক্কো ও পর্তুগাল মুখোমুখি হবে তৃতীয় কোয়ার্টার ফাইনালে। প্রি-কোয়ার্টার ফাইনালে স্পেনকে টাইব্রেকারে হারিয়েছে মরক্কো। অন্য দিকে পর্তুগাল হারিয়েছে সুইৎজ়ারল্যান্ডকে। আগামী শনিবার খেলবে মরক্কো ও পর্তুগাল। কাতারের আল থুমামা স্টেডিয়ামে খেলবে দু’দল। ভারতীয় সময় রাত ৮.৩০ মিনিটে শুরু হবে খেলা।

ইংল্যান্ড ও ফ্রান্স মুখোমুখি হবে চতুর্থ কোয়ার্টার ফাইনালে। প্রি-কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড হারিয়েছে সেনেগালকে। অন্য দিকে পোল্যান্ডকে হারিয়েছে ফ্রান্স। আগামী শনিবার খেলবে ইংল্যান্ড ও ফ্রান্স। কাতারের আল বায়েত স্টেডিয়ামে খেলবে দু’দল। ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিটে শুরু হবে খেলা।