০৭ মে ২০২৪, মঙ্গলবার, ০৬:৪৩:০৫ পূর্বাহ্ন


ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১২-২০২২
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া ফাইল ফটো


দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টেও জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। দিবারাত্রির এই টেস্টে স্বাগতিকরা জয় পেয়েছে ৪১৯ রানে। এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজটি অস্ট্রেলিয়া জিতে নিল ২-০ ব্যবধানে। প্রথম ম্যাচে ক্যারিবীয়দের ১৬৪ রানে হারিয়েছিল অজিরা।

দিবারাত্রির অ্যাডিলেড টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৪৯৭ রানের পাহাড়সম টার্গেট ছুড়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। রান তাড়া করতে নেমে বোল্যান্ড-নেসার-স্টার্কের বোলিং তোপে মাত্র ৭৭ রানেই অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা। বোল্যান্ড, নেসার এবং স্টার্ক নেন তিনটি করে উইকেট। আর একটি উইকেট পান নেথান লায়ন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে কেউই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ রান আসে তাগেনারিন চন্দরপলের ব্যাট থেকে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫১১ রানের পাহাড়সম পুঁজি পেয়েছিল অজিরা। সেই ইনিংসে ট্র্যাভিস হেডের ১৭৫ রানের ইনিংস ছাড়াও মার্নাস ল্যাবুশেন করেছিলেন ১৬৩ রান।

প্রথম ইনিংসের জবাবটা ভালোভাবে দিতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে মাত্র ২১৪ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস। স্বাগতিক অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে নেমে ৩১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৯ রান করে ইনিংস ঘোষণা করে। তাতে ওয়েস্ট ইন্ডিজের জন্য টার্গেট দাঁড়ায় ৪৯৭ রান।

প্রথম ইনিংসে ১৭৫ এবং দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৩৮ রানের ইনিংসের জন্য ম্যাচসেরা হয়েছেন ট্র্যাভিস হেড। আর দুই টেস্ট তিন সেঞ্চুরির কারণে সিরিজ সেরা হয়েছেন মার্নাস ল্যাবুশেন। দুই টেস্টে ল্যাবুশেন করেছেন ৫০২ রান।