২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:২৩:৫৪ অপরাহ্ন


শুভমানের দিনে ভারতীয় দলের শাস্তি
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২০-০১-২০২৩
শুভমানের দিনে ভারতীয় দলের শাস্তি ফাইল ফটো


নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে নামার আগেই পুরো ভারতীয় দলকে শাস্তি দিয়েছে আইসিসি। স্লো ওভার রেটিংয়ের কারণে দলের সবার ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে জরিমানা দিতে হয়। রোহিত শর্মারা এই শাস্তি মেনে নিয়েছেন।

গত বুধবার প্রথম ওয়ানডে ম্যাচটি ভারত জিতেছিল ১২ রানে। কিন্তু সেই ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে তিন ওভার কম বোলিং করেছিল রোহিত শর্মার দল। আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হয়। তিন ওভার বাকি থাকার রোহিতদের ৬০ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছে। ম্যাচ রেফারির কাছে রোহিত নিজেদের ভুল স্বীকার করে নেওয়ায় কোনো শুনানির প্রয়োজন হয়নি।

হায়দরাবাদে অনুষ্ঠিত ম্যাচটিতে ডাবল সেঞ্চুরি করেছিলেন শুভমান গিল। তার ১৪৯ বলে ২০৮ রানের ইনিংসে ৩৪৯ রান তুলেছিল ভারত। এই রান তাড়া করে কিউইরা প্রায় জিতেই যাচ্ছিল। ৭৮ বলে ১৪০ রান করে ভারতীয় শিবিরে কাঁপন ধরিয়েছিলেন মাইকেল ব্রেসওয়েল। কিন্তু মোহাম্মদ সিরাজদের দাপটে শেষ পর্যন্ত ৪৯.২ ওভারে ৩৩৭ রানে অল-আউট হয়ে যায় নিউজিল্যান্ড। ভারত পায় ১২ রানের স্বস্তির জয়। আগামীকাল শনিবার রায়পুরে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নামবে দুই দল।