০৭ মে ২০২৪, মঙ্গলবার, ০৭:০৭:১৪ অপরাহ্ন


হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এবং সকল মন্দির, গির্জার পুরোহিতদের সঙ্গে রাসিক মেয়র লিটনের মতবিনিময়
এএইচএম জামান হেনা
  • আপডেট করা হয়েছে : ০৫-০৫-২০২৩
হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এবং সকল মন্দির, গির্জার পুরোহিতদের সঙ্গে রাসিক মেয়র লিটনের মতবিনিময় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এবং সকল মন্দির, গির্জার পুরোহিতদের সঙ্গে রাসিক মেয়র লিটনের মতবিনিময়


বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাকর্মী এবং সকল মন্দির, গির্জার পুরোহিতদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টা হতে রাত সাড়ে ৯টা পর্যন্ত আয়োজিত সভায় নগরভবনের সিটিহল সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। 

মাননীয় মেয়র মহোদয় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। যা দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে বিশ্ববাসী মনে করে দেশে অভাবনীয় উন্নয়ন হয়েছে। নিজেদের টাকায় পদ্মাসেতু নির্মাণ, কর্ণফুলী টানেল, রামপাল, মাতারবাড়ি, ঈশ^রদী বিদ্যুৎ প্রকল্প আজ সকলের সামনে দৃশ্যমান। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নেতৃত্বে দেশ ছিল বলেই এটি সম্ভব হয়েছে। দেশে আজ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে। 

তিনি বলেন, রাজশাহী মহানগরীর উন্নয়নে সর্ববৃহৎ প্রকল্প ২৭শ কোটি অনুমোদন দিয়েছেন। ইতোমধ্যে ১২শ কোটি টাকা বরাদ্দ পেয়েছি। তা দিয়ে প্রাচীন সরু পথের, ধুলা-বালুর নগরী রাজশাহীর উন্নয়ন ঘটিয়ে দেয়া হয়েছে। রাজশাহীর অভাবনীয় উন্নয়ন ও পরিচ্ছন্ন নগরীর সৌন্দর্য্য  দেখতে আসছেন সারা দেশ থেকে।

তিনি বলেন, আরও ১৫শ কোটি টাকা বরাদ্দ বাকি রয়েছে। নির্বাচনের পর আগামীতে ৩ হাজার কোটি টাকা পাওয়া যাবে বলে আশা করছি। যা দিয়ে আরএমপির এলাকা পর্যন্ত নগরীর আয়তন বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। রাজশাহীতে কেন্দ্রীয় মডেল মন্দির করার পরিকল্পনা রয়েছে। অন্যান্য মন্দিরসমূহের সংস্কার করা হবে। রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করতে চাই। রাজশাহী হতে কলকাতা পর্যন্ত সরাসরি ট্রেন, বাস চলাচলের বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। রাজশাহীতে নৌবন্দর চালুর উদ্যোগ নেয়া হয়েছে। খুব শীঘ্রই এর কার্যক্রম শুরু হবে। নৌপথে ব্যবসা বাণিজ্য প্রসার ঘটলে এ অঞ্চলের অর্থনৈতিক প্রবৃদ্ধি ঘটবে। আমরা সকলে মিলে রাজশাহীকে সুরক্ষিত রাখব। ইভিএমে ভোট দেওয়ার বিষয়ে মাঠ পর্যায়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।        

অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান বাবু অনিল সরকার, বাংলাদেশ পুজা উদযাপন কমিটির সভাপতি এ্যাডভোকেট শরৎ চন্দ্র সরকার, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল, মহিলা পরিষদ রাজশাহীর সভাপতি কল্পনা রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ রাজ কুমার সরকার। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মহানগর সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ আদিবাসী মুক্তিমোর্চার সভাপতি ভাদু বাস্কে, রনজিত সাহা, অলক কুমার দাস, উজ্জ্বল ঘোষ, মৃদুল সাহা প্রমুখ।