২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:০১:৫৩ অপরাহ্ন


'ছাত্রীদের নোংরা ভিডিয়ো দেখাতেন সরকারি স্কুলের শিক্ষক !
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ০১-০৬-২০২৩
'ছাত্রীদের নোংরা ভিডিয়ো দেখাতেন সরকারি স্কুলের শিক্ষক ! 'ছাত্রীদের নোংরা ভিডিয়ো দেখাতেন সরকারি স্কুলের শিক্ষক !


চণ্ডীগড়ের পাঁচকুলা সরকারি স্কুলের বন্ত সিং নামের এক শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তিনি স্কুল চত্বরেই পড়ুয়াদের অশ্লীল ভিডিয়ো দেখাতেন। এ ঘটনায় জেলা শিক্ষা অফিসার তদন্তের নির্দেশ দিয়েছেন।

এদিকে পুরো ঘটনাটি স্কুল কর্তৃপক্ষ ধামাচাপা দেওয়ার চেষ্টা করতো বলে অভিযোগ। সেই অভিযোগ তুলে স্কুল প্রিন্সিপালের দফতরের বিরুদ্ধে তুমুল প্রতিবাদ জানায় স্কুল ছাত্রীদের অভিভাবকরা।

সূত্রের খবর, অভিযুক্ত শিক্ষক বন্ত সিং। তিনি রায়পুর রানি টাউনের ওই স্কুলে পঞ্জাবি পড়াতেন। পড়ুয়াদের অভিযোগ ওই শিক্ষক নাকি মোবাইলে অশ্লীল ভিডিয়ো দেখাতেন। আর তার বিনিময়ে চকোলেট অফার করতেন। ইতিমধ্য়েই অভিযোগ পাওয়ার পরেই পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করার চেষ্টা করছে।

এদিকে অভিভাবকরা ওই শিক্ষকের ছবিতে জুতোর মালা পরিয়ে বিক্ষোভে শামিল হয়েছিলেন। অভিভাবকদের দাবি, গত শনিবার স্কুলের ছাত্রছাত্রীরা গোটা বিষয়টি স্কুলের প্রিন্সিপালকে জানিয়েছিলেন। কিন্তু তিনি কথা কানে নিতে চাননি। এরপরই ওই শিক্ষকের মেয়ে ও স্ত্রী ছাত্রীদের বাড়ি গিয়ে অনুরোধ করেন আপনারা অভিযোগ তুলে নিন।

কিন্তু অভিযোগ তুলতে চাননি অভিভাবকরা। পুলিশ অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা শুরু করেছে। এদিকে শিক্ষাদফতরের কানেও গোটা অভিযোগটা গিয়েছে। শিক্ষা দফতরের তরফে আলাদা করে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে গোটা ঘটনায় নানা প্রশ্ন উঠছে। কারণ একজন শিক্ষক হলেন শিক্ষা গুরু। তিনিই যদি পড়ুয়াদের নোংরা ভিডিয়ো দেখান তবে কার উপর ভরসা রাখবেন অভিভাবকরা? ক্ষোভে ফুঁসছেন অনেকেই। শিক্ষকের কঠোর শাস্তির দাবি করেছেন তারা।