১৮ মে ২০২৪, শনিবার, ১২:২৪:১৬ অপরাহ্ন


বিষ ইনজেকশন দিয়ে খুনের অভিযোগ
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৭-২০২৩
বিষ ইনজেকশন দিয়ে খুনের অভিযোগ বিষ ইনজেকশন দিয়ে খুনের অভিযোগ


রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণে শনিবার দিনভর উঠে এসেছে নানা বিচিত্র হিংসার ছবি। তারই মধ্যে এক বিজেপি কর্মীকে বিষ ইনজেকশন দিয়ে হত্যা করার অভিযোগ উঠল এক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। ঘটনা উত্তর দিনাজপুরের হেমতাবাদের বাংলাদেশ সীমান্তবর্তী চইনগর গ্রামের। নিহত প্রসেনজিৎ বর্মন (২৫) নার্সিংয়ের পড়ুয়া ছিলেন। অভিযুক্ত সাদেক আলমের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছে মৃতের পরিবার।

মৃতের পরিবারের দাবি, শনিবার স্থানীয় সন্তরা প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন বিজেপি কর্মী প্রসেনজিৎ। সেখানে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার সাদেকের সঙ্গে কোনও কারণে বচসা হয় তাঁর। এর পর বাড়ি ফিরে আসেন প্রসেনজিৎ। বিকেলে প্রসেনজিৎকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান সাদেক। ভোটকেন্দ্র থেকে কিছু দূরে তাঁকে ব্যাপক মারধর করা হয়। এর পর তাঁকে ২টি ইনজেকশন দেয় সাদেক। প্রসেনজিতের আর্তনাদে ছুটে আসেন স্থানীয়রা। তাঁকে উদ্ধার করে হেমতাবাদ গ্রামীণ হাসপাতালে নিয়ে যান তাঁরা। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

মৃতের দাদা সঞ্জিত বর্মন জানিয়েছেন, আমার ভাই MSc নার্সিং পড়ছিল। ও কোনও গোলমালে থাকত না। বিজেপিকে সমর্থন করত বলে তৃণমূলের চক্ষুশূল ছিল। সাদেক আলম তৃণমূল করে। ও আর ওর দলবল বিষাক্ত ইনজেকশন দিয়ে আমার ভাইকে মেরে ফেলেছে। আমরা এই মৃত্যুর বিচার চাই। সাদেকের ফাঁসি চাই। উত্তর দিনাজপুরের পুলিশ সুপার সানা আখতার জানিয়েছেন, ‘দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত মৃত্যুর কারণ বলা সম্ভব নয়।’