০৩ মে ২০২৪, শুক্রবার, ০৭:৫৮:৪০ অপরাহ্ন


অভিনেত্রী অনিন্দিতা রায় চৌধুরীর নাম করে বিরাট প্রতারণা
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১৩-০৭-২০২৩
অভিনেত্রী অনিন্দিতা রায় চৌধুরীর নাম করে বিরাট প্রতারণা ছবি: সংগৃহীত


তারকাদের নিজস্ব সমাজমাধ্যমের পাতার বাইরে ঠিক কয়টা একাউন্ট থাকে তাঁর ইয়ত্তা নেই। সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকেন বহু তারকাই কিন্তু তাঁদের নাম থেকে ছবি সবকিছুর মারফত ভুয়ো প্রোফাইল বানিয়ে থাকেন অনেকেই। এবার, এক ভয়ঙ্কর সমস্যার স্বীকার টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী অনিন্দিতা রায় চৌধুরী।

মাঝেমধ্যেই নিজের সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের ছবি তিনি আপলোড করেন। বেজায় সক্রিয় তিনি। তবে, এবার তাঁর নাম করেই ভুয়ো প্রোফাইল বানানো হচ্ছে বলেই দাবি করেছেন অভিনেত্রী। একের পর এক প্রোফাইল থেকে মানুষকে উত্যক্ত করা হচ্ছে। শুধু তাই নয়, টাকা দিলেই কাজ দেব বলে ফ্রড পর্যন্ত করা হচ্ছে। ফলেই, তিতিবিরক্ত অভিনেত্রী। নিজের ইনস্টাগ্রামে ফেসবুক প্রোফাইলের ছবি দিয়েই বিবৃতি লিখলেন তিনি। লিখছেন.

'একইরকম সমস্যা বারবার হচ্ছে। নানারকম ফেক প্রোফাইল থেকে মানুষকে বিরক্ত করা হচ্ছে। কখনও টাকা দিলে কাজ দেব বলে উত্যক্ত করা হচ্ছে। আবার কখনও অশ্লীল টেক্সট করা হচ্ছে। স্বাভাবিকভাবেই আমার অজস্র ছবি ব্যবহার করা হচ্ছে সেসব প্রোফাইলে। কলকাতা পুলিশের সাইবার ক্রাইম ডিপার্টমেন্টে অনেকবার যোগাযোগ করার চেষ্টা করা হয়েছে। ফেসবুক হেল্পলাইনের সাহায্য নেওয়া হয়েছে। কিন্তু কোনও উপকার হয়নি। আমি বলে দিতে চাই, এই ব্লু টিক ওয়ালা পেজটি আমার একমাত্র একাউন্ট। আর কোনও প্রোফাইল নেই।'

অভিনেত্রীকে রীতিমতো হেনস্থার শিকার হতে হচ্ছে এহেন কারণে। তাঁর বদনাম হচ্ছে চারিপাশে। এর থেকে বাঁচতেই তিনি সোশ্যাল মিডিয়ায় সাহায্য নিলেন। সাফ জানিয়ে দিলেন, যে একটাও তাঁর নিজস্ব প্রোফাইল থেকে করা হয়নি। সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, অভিযোগ করে কোনও লাভ হয়নি। পুলিশের দ্বারস্থ হওয়ার কথাই ভাবছেন। একেই শুটিংয়ের চাপ তাঁর সঙ্গে দীর্ঘদিন অসুস্থ থাকার পর ফ্লোরে ফিরেছেন তিনি। এখন কি করলে সমস্যা মিটবে এই ভাবনাতেই রয়েছেন তিনি।