২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:৩৫:১১ পূর্বাহ্ন


গাবতলীতে জোর করে বিএডিসির নলকূপ চালানোর কারনে থানায় অভিযোগ দায়ের
বগুড়া প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২৩
গাবতলীতে জোর করে বিএডিসির নলকূপ  চালানোর কারনে থানায় অভিযোগ দায়ের গাবতলীতে জোর করে বিএডিসির নলকূপ চালানোর কারনে থানায় অভিযোগ দায়ের


গাবতলীতে গভীর নলকূপের সরকারী মালামাল বুঝে না দিয়ে, গালিগালাজ করার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার নারুয়ামালা ইউনিয়নের মধ্যকাতুলী গ্রামে।

থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার নারুয়ামালা ইউনিয়নের মধ্যকাতলী মৌজার ২০৮৫ দাগে বিএডিসি কর্তৃক একটি গভীর নলকূপ স্থাপন করে জমিতে নিয়মিত সেচ দিয়ে আসছে। নলকূপটি অপারেটর হিসাবে একই গ্রামের মামুন নামের এক ব্যাক্তি কর্মরত ছিল। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)  গভীর নলকুপ অপারেটর নিয়োগ সংক্রান্ত বিষয়ে উপ-সহকারী প্রকৌশলী গাবতলী (নির্মান) ইউনিটের সুপারিশে ও নির্বাহী  প্রকৌশলী (সওকা) বগুড়ার স্বারক নং-১২.০৬.১০০০.৬৫২.১১.০০১.২৩.৮১৬ মোতাবেক ৫ জুলাই উপজেলার নারুয়ামালা ইউনিয়নের মধ্যকাতুলী গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে আব্দুল গফুর আকন্দকে অপারেটর হিসাবে নিয়োগ প্রদান করে।

নব-নিয়োগ প্রাপ্ত অপারেটর আব্দুল গফুর একটি মামলায় জেলে থাকায় গত ১৬ জুলাই তার ছেলে আলম আকন্দ তার বাবার পক্ষ থেকে গভীর নলকূপের সরকারী মালামাল বুঝে নিতে গেলে ও নিয়োগপত্রটি দেখালে প্রতিপক্ষ মামুন ক্ষিপ্ত হয়ে উঠে বিভিন্ন গালিগারাজ ভয়ভীতি ও হুমকি প্রদান করে। এ ঘটনায় মামুনকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দায়ের করে। এ বিষয়ে অভিযোগকারী আলম আকন্দ জানান, গভীর নলকূপের বিরোধের জের ধরে আমার বাবা আব্দুল গফুর আকন্দকে প্রতিপক্ষরা একটি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। এ বিষয়ে মডেল থানার এস আই মিথুন জানান অভিযোগটি হাতে পেয়ে তদন্ত করতেছি।