১৮ মে ২০২৪, শনিবার, ০২:০৯:২৬ অপরাহ্ন


১০০ জন মেয়ের যৌন হেনস্থা, সাথে রাস্তায় মেয়েদের যৌন হেনস্থা তার নেশা!
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২৩
১০০ জন মেয়ের যৌন হেনস্থা, সাথে রাস্তায় মেয়েদের যৌন হেনস্থা তার নেশা! ১০০ জন মেয়ের যৌন হেনস্থা, সাথে রাস্তায় মেয়েদের যৌন হেনস্থা তার নেশা!


রাস্তায় হেটে যাওয়ার পথে দুই তরুণীকে এক ব্যক্তি তাঁদের ধাক্কা দিয়ে বিশ্রীভাবে যৌন হেনস্থা করে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় চেন্নাইয়ের এমকেবি নগরের  পুলিশের কাছে গিয়ে অভিযোগ দায়ের করেন ওই দুই তরুণী।

আপাতভাবে খুবই ‘ছোট’ এবং বিচ্ছিন্ন ঘটনা বলে মনে হলেও, ঠিক এরকমই অভিযোগ পরপর কয়েক দিন ধরেই পাচ্ছিল পুলিশ। স্থানীয় থানাগুলিতে খোঁজ নিয়ে দেখা যায়, আশপাশের এলাকাতেও বেশ কিছুদিন ধরেই ঘটেছে অনেকটা এই একই রকম ঘটনা। এবং সবক্ষেত্রেই অভিযোগকারিণীদের থেকে যে তথ্য পাওয়া যাচ্ছে, তাতে অভিযুক্ত লোকটির চেহারার বর্ণনা মিলে যাচ্ছে।

এর পরেই নড়ে বসে পুলিশ। সন্দেহ হয়, একই ধরনের অসভ্যতা একই ব্যক্তি ঘটিয়ে চলেছেন এলাকায় ঘুরে ঘুরে! শুরু হয় সেইসব বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা। আর তাতেই দেখা যায়, আশ্চর্য কাণ্ড! পুলিশের অনুমান সত্য করে, একটাই লোক এই কাজ করে চলেছে রাস্তায়।

এর পরেই চেন্নাইয়ের বাসিন্দা, ৪৩ বছর বয়সি প্রকাশকে গ্রেফতার করে পুলিশ। জেরায় জানা যায়, পথচলতি মহিলাদের এভাবে যৌন হেনস্থা করাটা তার অভ্যাস। রীতিমতো নেশার মতো। এটাই তার ‘হবি’। সে জানায়, এতদিনে একশো জনেরও বেশি মহিলার সঙ্গে এই কাজ করেছে সে। তার কথা শুনে রীতিমতো অবাক তদন্তকারীরাও।

পুলিশ জানিয়েছে, এমকেবি নগরের ওই দুই মহিলার কাছ থেকে অভিযোগ পেয়ে তারা খোঁজ নিতে শুরু করে। তখনই কানে আসে, কোডুঙ্গাইউর এবং পেরাম্বুর এলাকা থেকেও ঠিক একই রকম অভিযোগ এসেছে এবং সেই মহিলারাও একই রকম একজন পুরুষের বর্ণনা দিয়েছেন।

শেষমেশ সিসিটিভি ফুটেজই ধরিয়ে দিল প্রকাশকে। সে আন্নানগরের একটি মোবাইল মেরামতের দোকানে কাজ করত বলে জানা গেছে। মূলত কাজ থেকে ফেরার সময়েই রাস্তায় মহিলাদের দেখলেই এরকম অসভ্যতা করত সে। আপাতত পুলিশ কাস্টডিতে রয়েছে প্রকাশ।