২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:২৫:৩২ অপরাহ্ন


সমুদ্রের নিচে আস্ত একখানা হোটেল, জলে-স্থলে দু জায়গাতেই চলে গাড়ি
এক্সক্লুসিভ ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২৩
সমুদ্রের নিচে আস্ত একখানা হোটেল, জলে-স্থলে দু জায়গাতেই চলে গাড়ি ছবি: সংগৃহীত


ঘুরতে গিয়ে বিভিন্ন সুন্দর সুন্দর হোটেলে গিয়ে থেকেছেন নিশ্চয়ই! কিন্তু কখনও কি জলের তলার হোটেলে থেকেছেন? থেকে দেখেছেন কেমন লাগে? জলে-স্থলে চলা গাড়ির কথা শুনেছেন?

এ সমস্ত দামি বেশ কিছু সামগ্রী বিশ্বের মধ্যে একমাত্র পাওয়া যায় দুবাইতে, যা শুনলে চমকে যাবেন আপনিও।

আরবপতিদের শহর মানে প্রথমেই মাথায় আসে দুবাইয়ের নাম। যেখানে গেলে আপনি দেখতে পাবেন সুবিশাল অট্টালিকা। রাস্তায় যেদিকেই তাকাবেন, দামী দামী গাড়ির ছড়াছড়ি। কিন্তু পশ্চিম এশিয়ার এই জায়গায় এমন কিছু জিনিস বিক্রি হয়, যা কেনার সাহস দেখতে পারেন না কোটিপতি আরব ব্যবসায়ীরাও।

দুবাইয়ের সমুদ্রের তলায় রয়েছে বিশালবহুল একটি হোটেল। মাঝ সমুদ্র তারই নিচে কাঁচে মোড়া এই হোটেলটি। বেডরুমে শুয়ে আপনি সামুদ্রিক মাছ দেখতে পাবেন। আপনার কাছে এই সবকিছু কাল্পনিক মনে হলেও বাস্তবে এমন একটি হোটেল রয়েছে। আপনি যদি মনে করেন এটা নিছক কল্পনা তাহলে তা ভুল। এখানে একটি রাত থাকার জন্য অতিথিদের কত টাকা খরচ করতে হয় জানেন? প্রায় সাড়ে ছয় হাজার মার্কিন ডলার থেকে সর্বোচ্চ ২৫ হাজার মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ২১ লক্ষ টাকা। ভাবতে পারছেন!

আন্ডারওয়াটার হোটেলের দুটি বিলাসবহুল স্যুইট নাম নেপচুন ও পোসেইডন। সেখানে বিছানায় শুয়ে মেঝে, ছাদ বা জানালা উপহ্রদে বসবাসকারী ৬৫ হাজারেরও বেশি সামুদ্রিক প্রাণীকে খুব কাছ থেকে দেখা যায়।

এছাড়াও, দুবাইয়ের বহু মূল্য সামগ্রির প্রসঙ্গ উঠলে প্রথমে বলতে হবে ওয়াটার কারের কথা। মার্কিন সংস্থার তৈরি জল ও রাস্তা দুই জায়গাতে চলতে পারে এই গাড়ি। এই এক একটা গাড়ির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ১২ লক্ষ টাকা। তাহলে যদি সমস্ত কিছু উপভোগ করতে হয় তাহলে আপনিও দুবাইয়ে যেতেই পারেন।