০৩ মে ২০২৪, শুক্রবার, ০৬:১৪:৪৩ অপরাহ্ন


পৃথিবীর এই স্থানটিকে বলা হয় অন্য জগতের দরজা!
এক্সক্লুসিভ ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৯-২০২৩
পৃথিবীর এই স্থানটিকে বলা হয় অন্য জগতের দরজা! ছবি: সংগৃহীত


সারা পৃথিবীতে রয়েছে এলিয়েনদের নিয়ে নানা ধরনের কথা ও বিশ্বাস । যেমন, বিশ্বাস করা হয় যে এলিয়েনরা আমাদের মধ্যে গোপনে বাস করছে। এমনকি অনেকে দাবি করেছেন যে তারা আকাশ থেকে ইউএফও-এর মাধ্যমে এলিয়েনদের পৃথিবীতে আসতেও দেখেছেন।

এর সঙ্গে সঙ্গে কিছু মানুষ পৃথিবীর কিছু রহস্যময় স্থানকে অন্য জগতের দরজা বলে মনে করে এবং বলে যে এখান থেকেই পৃথিবীতে এলিয়েনরা আসে। চলুন তাহলে আজকে এমনই একটি জায়গার কথা জেনে নেই-

এই জায়গাটি আমেরিকায় অবস্থিত। এই জায়গাটি সারা বিশ্বে ডেথ ভ্যালি নামে পরিচিত। কথিত আছে যে এই জায়গার তাপ এতটাই প্রচণ্ড যে এখানে মানুষ বা কোনো প্রাণী বেশিক্ষণ টিকে থাকতে পারে না। এই কারণেই এই জায়গাটিকে ডেথ ভ্যালিও বলা হয়। আমেরিকার ক্যালিফোর্নিয়ায় অবস্থিত এই স্থানে এমন কত ঘটনা ঘটে যা এই স্থানটিকে রহস্যময় করে তোলে।

ডেথ ভ্যালি হল পাহাড়ে ঘেরা একটি উপত্যকা যেখানে সর্বত্র শুধু নীরবতা আর খরা দেখা যায়। এর সঙ্গে এখানে এমন একটি ঘটনা ঘটে যা দেখে বিজ্ঞানীরাও অবাক। প্রকৃতপক্ষে, হাজার হাজার টন ওজনের বিশাল পাথরগুলি এখানে নিজেরাই নড়তে থাকে। মনে হচ্ছে কেউ তাদের টানছে, কিন্তু তারা নিজেরাই স্লাইড করছে। এই কারণেই সোশ্যাল মিডিয়ায় অনেকে এই স্থানটিকে এলিয়েনদের সঙ্গে যুক্ত করে। তারা বিশ্বাস করে যে ডেথ ভ্যালি হল সেই জায়গা যেখান থেকে এলিয়েনরা পৃথিবীতে আসতে থাকে। যদিও এর পক্ষে কোনো শক্ত প্রমাণ নেই। কিন্তু আমরা যদি লক্ষ্য করি, পৃথিবীতে কখনো এলিয়েন এসেছে এমন কোনো সুনির্দিষ্ট প্রমাণ নেই।